Advertisement
২১ জুলাই ২০২৪
IPL 2024

১৭তম আইপিএল থেকে বিদায় নিতেই লজ্জার রেকর্ড বেঙ্গালুরুর, কী নজির গড়লেন ট্রফিহীন বিরাটেরা?

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্লে-অফে জায়গা করে নিলেও এলিমিনেটরে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরে বিদায় নিলেন বিরাট কোহলিরা। সেই সঙ্গে আরসিবি গড়ল এক লজ্জার রেকর্ড।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১০:০৫
Share: Save:

আরও একটি আইপিএলে ব্যর্থ হল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এ বারেও ট্রফি জেতা হল না। চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্লে-অফে জায়গা করে নিলেও এলিমিনেটরে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরে বিদায় নিলেন বিরাট কোহলিরা। সেই সঙ্গে আরসিবি গড়ল এক লজ্জার রেকর্ড।

প্লে-অফে সবচেয়ে বেশি ম্যাচ হারের তালিকায় সকলের উপরে বেঙ্গালুরুর নাম। ২০০৮ সাল থেকে আইপিএল খেলছে তারা। প্রতিযোগিতার জন্মলগ্ন থেকে খেলা চলা দলটি এই নিয়ে প্লে-অফে ১৬টি ম্যাচ খেলে ফেলল। তার মধ্যে হেরেছে ১০ বার। বেঙ্গালুরু ছাড়া প্লে-অফে আর কোনও দল এতগুলি ম্যাচ হারেনি।

লিগ পর্বের শেষ ম্যাচে চেন্নাইকে হারিয়ে নেট রানরেটে পিছনে ফেলে দেয় বেঙ্গালুরু। সেই জয়ের উপর সমর্থকেরা নতুন করে আশা দেখছিলেন দলকে নিয়ে। কিন্তু এ বারের আইপিএলে প্রথম আটটি ম্যাচের মধ্যে সাতটিতেই হেরে যাওয়া বেঙ্গালুরু প্লে-অফের প্রথম ম্যাচে হেরেই বিদায় নিল।

প্লে-অফে ম্যাচ হারার তালিকায় বেঙ্গালুরুর পরেই রয়েছে চেন্নাই। তারা ২৬টি ম্যাচের মধ্যে ন’টিতে হেরেছিল। তাদের চেয়ে বেশি প্লে-অফে ম্যাচ আর কোনও দল খেলেনি। দিল্লি ক্যাপিটালস ১১টি ম্যাচের মধ্যে ন’টিতে হেরেছিল। মুম্বই ইন্ডিয়ান্স ২০টি ম্যাচের মধ্যে সাতটিতে হেরেছিল। সানরাইজার্স হায়দরাবাদ ১২টি ম্যাচের মধ্যে সাতটিতে হেরেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 RCB Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE