Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2023

বৃষ্টিতে কি ভিজবে আইপিএলের ফাইনাল? খেলার সম্ভাবনা কতটা? কী বলছে হাওয়া অফিস?

আমদাবাদে প্রায় প্রতি দিনই বৃষ্টি হচ্ছে সন্ধ্যার দিকে। গত শুক্রবার গুজরাত-মুম্বই ম্যাচও বৃষ্টির জন্য নির্ধারিত সময়ে শুরু করা যায়নি। আইপিএল ফাইনাল নিয়ে তাই তৈরি হয়েছে উদ্বেগ।

picture of IPL 2023

আমদাবাদে প্রায় প্রতি দিনই সন্ধ্যায় হচ্ছে বৃষ্টি। তাই আইপিএল ফাইনাল নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১০:৫৫
Share: Save:

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে উদ্বেগ বাড়িয়েছিল আমদাবাদের বৃষ্টি। গুজরাত টাইটান্স এবং মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচ সঠিক সময় শুরু হওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছিল। রবিবার আইপিএলের ফাইনাল। গুজরাতের মুখোমুখি চেন্নাই সুপার কিংস। বৃষ্টি বাধা হবে না তো? প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের।

মহেন্দ্র সিংহ ধোনির দলের সঙ্গে হার্দিক পাণ্ড্যর দলের খেতাবি লড়াই নিয়ে তুঙ্গে আগ্রহ। গুজরাত পর পর দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হতে পারবে কি না, তা নিয়ে আগ্রহ রয়েছে ক্রিকেট জনতার। একই রকম আগ্রহ রয়েছে অবসর নেওয়ার আগে ধোনি কি পারবেন চেন্নাইকে পঞ্চম আইপিএল ট্রফি দিতে? ক্রিকেটপ্রেমীদের এই আগ্রহে জল ঢালতে পারে বৃষ্টি। এমনই আশঙ্কার কথা শুনিয়েছে আবহাওয়া দফতর।

গত শুক্রবার বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের ৪৫ মিনিট পর হয়েছিল টস। খেলা শুরু হয়েছিল ৩০ মিনিট পর। পূর্বাভাস অনুযায়ী রবিবার ফাইনালের দিনও বৃষ্টির সম্ভাবনা রয়েছে আমদাবাদে। রবিবার বিকাল বা সন্ধ্যায় আমদাবাদের বৃষ্টির সম্ভাবনা ৪০ শতাংশ। হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। বিঘ্নিত হতে পারে আইপিএলের ফাইনাল।

ম্যাচ আয়োজন করা কি সম্ভব হবে? ম্যাচ হওয়ার সম্ভাবনা খারিজ করে দেননি আবহবিদরা। তাঁরা জানিয়েছেন, রবিবার সারা দিনই আমদাবাদের আকাশ থাকবে আংশিক মেঘাচ্ছন্ন। বৃষ্টি হতে পারে ঘণ্টা দুয়েক। কোন সময় এবং কত ক্ষণ বৃষ্টি হবে, তার উপর নির্ভর করবে আইপিএল ফাইনালের ভাগ্য। প্রয়োজনে পিছোতে হতে পারে খেলা শুরুর সময়। খেলার মাঝেও নামতে পারে বৃষ্টি। যা হওয়ার তা হবে সূর্যাস্তের পর। সঙ্গে বইতে পারে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া। এর মধ্যেই আশার কথা, ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আবহবিদরা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া যেমনই হোক রবিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামের কোনও দর্শকাসন ফাঁকা থাকবে না। ধোনির চেন্নাই ফাইনালে উঠতেই টিকিটের চাহিদা আকাশ ছুঁয়েছে। আইপিএল ফাইনাল দেখতে স্টেডিয়ামে উপস্থিত থাকার কথা বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের প্রধানদের। গুজরাত-চেন্নাই ম্যাচের পাশাপাশি রয়েছে সমাপ্তি অনুষ্ঠানের আকর্ষণও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 final Weather Ahmedabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE