Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সহজ জয়, প্লে-অফে পুণে

জিতলেই প্লে-অফ। কিন্তু যে ভাবে শেষ ম্যাচে পুণের বিরুদ্ধে শুরু করল পঞ্জাব তাতে জিতলে অসম্ভবকে সম্ভব করার মতই হবে। প্লে-অফের হিসেব যে দিন থেকে

নিজস্ব সংবাদদাতা
১৪ মে ২০১৭ ১৭:৪০
Save
Something isn't right! Please refresh.
গ্লেন ম্যাক্সওয়েল আউট হওয়ার পর পুণে শিবিরে উচ্ছ্বাস। ছবি: এএফপি।

গ্লেন ম্যাক্সওয়েল আউট হওয়ার পর পুণে শিবিরে উচ্ছ্বাস। ছবি: এএফপি।

Popup Close

পঞ্জাব ৭৩/১০(১৫.৫/২০ ওভার)

পুণে ৭৮/১ (১২/২০ ওভার)

সহজ জয় পুণের। মাত্র ১২ ওভারেই এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে গেল রাইজিং পুণে সুপার জায়ান্ট। আইপিএল থেকে বিদায় নিল পঞ্জাব।৯ উইকেটে ম্যাচ জিতে প্লে-অফ টেবিলের দ্বিতীয় স্থানে জায়গা করে নিলেন ধোনিরা।

Advertisement

জিতলেই প্লে-অফ। কিন্তু যে ভাবে শেষ ম্যাচে পুণের বিরুদ্ধে শুরু করল পঞ্জাব তাতে জিতলে অসম্ভবকে সম্ভব করার মতই ঘটনা ঘটত। প্লে-অফের হিসেব যে দিন থেকে শুরু হয়েছে সেদিন থেকেই এটা জানা ছিল, পঞ্জাবকে প্লে অফে যেতে হলে শেষ তিনটি ম্যাত জিততে হবে। সেই মতই দারুণ ঘুরেও দাঁড়িয়েছিল প্রীতি জিন্টার পঞ্জাব। কিন্তু এত দূর এগিয়ে এ ভাবে ব্যাট হাতে মুখ থুবড়ে কেন পড়ল তা নিয়ে হয়ত টুর্নামেন্ট শেষে কাটাছেড়া হবে। কিন্তু আইপিএল-এর প্লে-অফে খেলতে হলে অপেক্ষা করতে হবে আরও এক বছর। পরের মরসুমের স্বপ্ন এখন থেকেই দেখাটা প্রায় অসম্ভব। বদলে যাবে পুরো দল। নতুন করে দল তৈরি করতে হবে সবাইকে। ধরে রাখা যাবে না পুরনো প্লেয়ারদের। এই অবস্থায় দীর্ঘদিন পঞ্জাবের সঙ্গে থাকা ক্রিকেটারদের সেই আশা ছাড়তে হবে।

আরও খবর: হারলেও কলকাতার প্লে-অফ প্রায় নিশ্চিত

এ দিন ঘরের মাঠে টস জিতে পঞ্জাবকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন পুণে অধিনায়ক স্টিভ স্মিথ। শুরুতে ব্যাট করতে নেমে ৭৩ রানেই গুটিয়ে গেল গোটা পঞ্জাব। উল্টো বলা যায় পুণের বোলিংয়ের সামনে উড়ে গেল পঞ্জাব। ব্যাট হাতে দাঁড়াতে পারলেন কেউই। পঞ্জাবের হয়ে ব্যাক্তিগত সর্বোচ্চ রান অক্ষর পটেলের ২২। ওপেন করতে নেমে কোনও রান করেই প্যাভেলিয়নে ফিরে যান মার্টিন গাপ্তিল। আগের দিন ব্যাট হাতে দুরন্ত খেলা ঋদ্ধিমান সাহাও এদিন ফ্লপ। করলেন মাত্র ১৩ রান। তিন নম্বরে নেমে শন মার্শ ফিরলেন ১০ রানে। এর পর ইয়ন মর্গ্যান (৪), রাহুল তেওয়াটিয়া (৪), গ্লেন ম্যাক্সওেল (০), অক্ষর পটেল (২২), স্বপ্নিল সিংহ (১০), মোহিত শর্মা (৬), ইশান্ত শর্মা (১)রা কেউই দলকে ভরসা দিতে পারেননি। পুরো ওভারও খেলতে পারেনি পঞ্জাব। ১৫.৫ ওভারেই অল-আউট হয়ে যান ম্যাক্সওয়েলরা। পুণের হয়ে তিনটি উইকেট নেন শার্দূল ঠাকুর। দু’টি করে উইকেট জয়দেব উনাদকর, অ্যাডাম জাম্পা ও ড্যানিয়েল ক্রিস্টিয়ানের।

জবাবে ব্যাট করতে নেমে ৪৮ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় পুণে। ১২ ওভারে ১ উইকেট হারিয়ে ৭৮ রান তোলে পুণে। অজিঙ্ক রাহানে ৩৪ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। আর েক ওপেনার রাহুল ত্রিপাঠী প্যাভেলিয়নে ফেরেন ২৮ রানে। তিন নম্বরে নেমে ১৫ রান করে অপরাজিত থাকেন স্মিথ। পঞ্জাবের হয়ে একমাত্র উইকেটটি নেন অক্ষর পটেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement