Advertisement
০৫ মে ২০২৪
IPL 2024

হতাশায় শুরু আইপিএল! ১২ জনের মঞ্চে ৩৮ হাজারের স্টেডিয়াম খুঁজে বেড়াল শুধু না থাকা এক জনকেই

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন চেন্নাইয়ের ক্রিকেট জনতাকে উদ্বেলিত করলেও অভাব একটা থেকেই গেল। ধোনি, কোহলিকে নিয়ে পরিচিত আবেগ দেখা গেল না আইপিএলের বোধনে।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৯:৫৫
Share: Save:

আইপিএলের বর্ণাঢ্য উদ্বোধন হয়ে গেল। আয়োজনের খামতি ছিল না কোনও। এআর রহমান, সোনু নিগম, অক্ষয় কুমার, টাইগার শ্রফদের মতো তারকারা ছিলেন। ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্তারা। ছিলেন চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ক্রিকেটারেরাও। তবু যেন মন ভরল না ক্রিকেটপ্রেমীদের!

উদ্বোধনী অনুষ্ঠানে সব থাকলেও ছিল না বিরাট সিংহগর্জন। আইপিএল শুরুর ২৪ ঘণ্টা আগে অধিনায়ক পরিবর্তন করেছে চেন্নাই। তাই ট্রফি নিয়ে মঞ্চে ওঠা হল না মহেন্দ্র সিংহ ধোনির। কয়েক বছর আগেই বেঙ্গালুরুর নেতৃত্ব ছেড়েছেন বিরাট কোহলি। তাই তাঁকেও ডাকা হল না মঞ্চে। ৩৮ হাজার দর্শকাসনের চিপক স্টেডিয়ামে উপস্থিত থাকলেও ক্রিকেট গ্রহের দুই অন্যতম জনপ্রিয় ব্যক্তিত্বকে দেখা গেল না উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে।

বলিউড তারকাদের সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হওয়ার পর উপস্থাপিকা একে একে মঞ্চে ডেকে নিলেন বিসিসিআই সভাপতি রজার বিন্নী, সচিব জয় শাহ, সহ-সভাপতি রাজীব শুক্ল, কোষাধ্যক্ষ আশিস সেলার, যুগ্ম সচিব দেবজিৎ সইকিয়া, আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমল। ডাকা হল রহমান, অক্ষয়, সোনু, টাইগারকেও। তাঁদের পর ডাক পেলেন বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি আর একেবারে শেষে মঞ্চে আইপিএল ট্রফি নিয়ে উঠলেন গত বারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ের নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়।

সিএসকে অধিনায়ক পরিবর্তন না করলে ট্রফি নিয়ে মঞ্চে উঠতেন ধোনি। চেন্নাই সমর্থকেরা তাঁদের প্রিয় ‘থালা’কে নিশ্চিত ভাবে সিংহগর্জনে স্বাগত জানাতেন। তাঁর সঙ্গে মঞ্চে কোহলি থাকলে সেই গর্জন আরও বিরাট হতে পারত। সেই সুযোগ পেলেন না ক্রিকেটপ্রেমীরা। সুযোগ দিল না পেশাদার ক্রিকেটের বাস্তবতা। পরিবর্তন অবশ্যম্ভাবী। তবু কিছু কিছু পরিবর্তন হয়তো সহজে মেনে নিতে পারেন না ক্রীড়াপ্রেমীরা।

সব কিছু থাকলেও তাই একটা অপ্রাপ্তি থেকেই গেল। সময়ের সঙ্গে সঙ্গে হয়তো এই পরিবর্তনও অভ্যাস হয়ে যাবে। তবু আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন চেন্নাইয়ের ক্রিকেট জনতাকে উদ্বেলিত করলেও অভাব একটা থেকেই গেল। ধোনি, কোহলিকে নিয়ে পরিচিত আবেগ দেখা গেল না আইপিএলের বোধনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 MS Dhoni Virat Kohli Opening BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE