Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2022

IPL 2022: নেতৃত্ব ছেড়ে কি এ বার আইপিএল থেকেও বিদায়ের ইঙ্গিত দিলেন ধোনি!

২০২০ সালে আইপিএলে সব থেকে খারাপ ফল করে চেন্নাই। সপ্তম স্থানে শেষ করে তারা। প্রতিযোগিতা শেষে ধারাভাষ্যকার তাঁকে প্রশ্ন করেন, এ বারই কি শেষ হলুদ জার্সিতে দেখা যাবে ধোনিকে। তার জবাবে তিনি জানান, এখনই আইপিএল থেকে অবসর নেবেন না। গত বছর আইপিএল জেতার পরেও ধোনি জানিয়েছিলেন, এই মরসুমে খেলবেন।

এ বার কি আইপিএলকেও বিদায় জানাবেন ধোনি

এ বার কি আইপিএলকেও বিদায় জানাবেন ধোনি ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৬:১১
Share: Save:

সমর্থকদের চমকে দিয়ে ভারতীয় দলের লাল ও সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। এ বার আইপিএলে চেন্নাই সুপার কিংসেরও অধিনায়কত্ব ছাড়লেন তিনি। সেখানেও দেখা গেল চমক। আইপিএল শুরু হওয়ার দু’দিন আগে দলের তরফে একটি বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয় সে কথা। তবে কি এ বার আইপিএলকেও বিদায় জানাতে চলেছেন ধোনি? এ বারই কি শেষ বারের জন্য হলুদ জার্সিতে মাঠে নামতে দেখা যাবে তাঁকে?

২০১৪ সালে ধোনি ভারতের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার পাশাপাশি টেস্ট থেকে অবসরও নেন। অস্ট্রেলিয়া সফরের মাঝে দায়িত্ব নিতে হয় বিরাট কোহলীকে। তবে এক দিনের ও টি২০ দলের অধিনায়কত্ব ২০১৭ সালে ছাড়লেও ২০১৯ সাল পর্যন্ত খেলেছিলেন তিনি। আইপিএলে পরের মরসুমে ধোনিকে খেলতে দেখা যাবে কি না সেই বিষয়ে অবশ্য এখনও পর্যন্ত সিএসকে বা ধোনির তরফে কোনও মন্তব্য করা হয়নি।

২০২০ সালে আইপিএলে সব থেকে খারাপ ফল করে চেন্নাই। সপ্তম স্থানে শেষ করে তারা। প্রতিযোগিতা শেষে ধারাভাষ্যকার তাঁকে প্রশ্ন করেন, এ বারই কি শেষ হলুদ জার্সিতে দেখা যাবে ধোনিকে। তার জবাবে তিনি জানান, এখনই আইপিএল থেকে অবসর নেবেন না। গত বছর আইপিএল জেতার পরেও ধোনি জানিয়েছিলেন, এই মরসুমে খেলবেন। তবে আগামী বছর আর তাঁকে দেখা যাবে কি না তা নিয়ে জল্পনা শুরু হয়েছে ভক্তদের মধ্যে।

জাতীয় দলের নেতৃত্ব ছাড়া থেকে অবসর, ধোনির কোনও সিদ্ধান্তের আঁচ আগে থেকে পাওয়া যায়নি। আইপিএলের অধিনায়কত্ব ছাড়ার ক্ষেত্রেও সেই একই ঘটনা ঘটেছে। তবে সব ক্ষেত্রে কে তাঁর উত্তরসূরি হতে পারেন তার একটা ইঙ্গিত দিয়েছেন তিনি। জাতীয় দলে যেমন তৎকালীন সহ-অধিনায়ক কোহলী, আইপিএলে তেমনই রবীন্দ্র জাডেজা। এ বারের নিলামের আগে চেন্নাই ম্যানেজমেন্টকে ধোনি অনুরোধ করেন যাতে তাঁকে সব থেকে বেশি টাকা দিয়ে ধরে রাখা না হয়। সেই মতো জাডেজাকে সব থেকে বেশি টাকা দিয়ে ধরে রাখে চেন্নাই। এখন দেখার এ বারের আইপিএলের পরে আর ধোনিকে চেন্নাইয়ের জার্সিতে দেখা যায় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 CSK MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE