Advertisement
০১ মে ২০২৪
Kagiso Rabada

ব্যাট নয়, বল হাতে ‘সেঞ্চুরি’! আইপিএলে নেমেই ইতিহাস প্রোটিয়া বোলারের

বৃহস্পতিবারই প্রথম খেলতে নেমেছিলেন রাবাডা। গুজরাতের ঋদ্ধিমান সাহাকে আউট করে এই কৃতিত্ব অর্জন করেন তিনি। কী নজির গড়েছেন প্রোটিয়া বোলার?

kagiso rabada

বৃহস্পতিবারই প্রথম ম্যাচে নেমেছিলেন। গুজরাতের ঋদ্ধিমান সাহাকে আউট করে এই কৃতিত্ব অর্জন করেন রাবাডা। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১৬:৩০
Share: Save:

চলতি আইপিএলে প্রথম বার নেমেই ইতিহাস গড়ে ফেললেন কাগিসো রাবাডা। দ্রুততম বোলার হিসাবে আইপিএলে ১০০টি উইকেট নিলেন তিনি। পিছনে ফেললেন লাসিথ মালিঙ্গার নজির। জাতীয় দলের হয়ে খেলার কারণে একটু দেরি করে পঞ্জাব কিংস শিবিরে যোগ দিয়েছেন রাবাডা। বৃহস্পতিবারই প্রথম ম্যাচে নেমেছিলেন। গুজরাতের ঋদ্ধিমান সাহাকে আউট করে এই কৃতিত্ব অর্জন করেন তিনি।

প্রথম ওভারে বেশ কিছু রান খরচ করেন রাবাডা। তার পরেই ফিরিয়ে দেন ঋদ্ধিকে। রাবাডার শর্ট বলে পুল করতে গিয়েছিলেন বাংলার ব্যাটার। কিন্তু ব্যাটে-বলে সংযোগ ঠিকঠাক হয়নি। ডিপ স্কোয়্যার লেগে সহজ ক্যাচ ধরেন ম্যাথু শর্ট। ৬৪টি ইনিংসে শততম উইকেট নিলেন রাবাডা। মালিঙ্গা এই কৃতিত্ব অর্জন করেছিলেন ৭০তম ইনিংসে।

ভারতীয় হিসাবে দ্রুততম উইকেট নেওয়ার তালিকায় আগে রয়েছেন ভুবনেশ্বর কুমার। তিনি সব মিলিয়ে তালিকায় তৃতীয় স্থানে। তাঁর ১০০ উইকেট পেতে লেগেছে ৮১ ইনিংস। এর পর রয়েছেন রশিদ খান (৮৩), অমিত মিশ্র (৮৩), আশিস নেহরা (৮৩) এবং যুজবেন্দ্র চহাল (৮৪)।

২০১৭ সালে দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে খেলা শুরু করেন রাবাডা। সেই দলের হয়ে ৭৬টি উইকেট রয়েছে তাঁর। পাঁচ বছর দিল্লির হয়ে খেলেছেন তিনি। গত বছর পঞ্জাবে যোগ দেন। প্রথম মরসুমেই ২৩টি উইকেট নেন। এ বার প্রথম ম্যাচে নেমেই একটি উইকেট নিয়েই সেঞ্চুরি পূরণ করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kagiso Rabada IPL 2023 Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE