Advertisement
০৮ মে ২০২৪
IPL 2023

ভবিষ্যৎদ্রষ্টা রাসেল! ম্যাচ শেষ হওয়ার দু’ঘণ্টা আগেই হার দেখেছিলেন ‘দ্রে রাস’, কী ভাবে?

হারার আগেই মানসিক ভাবে হেরে গিয়েছিলেন নাইটরা। শনিবার ইডেনে নিজেদের ইনিংসের পরই কার্যত হাল ছেড়ে দিয়েছিলেন তাঁরা। যা স্বীকার করে নেন রাসেল।

picture of Andre Russel

নাইটদের ইনিংস শেষ হওয়ার পরেই রাসেল বুঝে যান ম্যাচে সম্ভাব্য ফলাফল। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ২০:২৭
Share: Save:

ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জয়ের জন্য ১৭.৫ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে হার্দিক পাণ্ড্যদের। তবে কলকাতার ইনিংসের পরই হার্দিকদের জয় সম্পর্কে নিশ্চিত হয়ে গিয়েছিলেন আন্দ্রে রাসেল। দু’দলের ইনিংসের মাঝে তিনি এক রকম মেনেই নিয়েছিলেন, জেতার মতো যথেষ্ট রান তাঁরা তুলতে পারেননি বোর্ডে।

ইডেনে প্রথমে ব্যাট করে কলকাতা করে ৭ উইকেটে ১৭৯ রান। রাসেলের আগ্রাসী ইনিংস নাইটদের লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেয়। ১৯ বলে ৩৪ রানের ইনিংস খেলে উঠেও রাসেল দলের জয় নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন না। টেলিভিশনের ক্যামেরার সামনে দাঁড়িয়ে তিনি বলেন, ‘‘উইকেট খুব কঠিন ছিল না। তবু আমরা ১৫ থেকে ২০ রান কম তুলেছি। সেই রানটা আমাদের করা উচিত ছিল। এটা গুরুত্বপূর্ণ হতে পারে।’’

ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ অলরাউন্ডারের আশঙ্কা যে অমূলক ছিল না, তা প্রমাণ হয়ে গিয়েছে শনিবারের ইডেনে। নাইটদের হাতে আরও ২০ রান থাকলে গুজরাতকে হয়তো একটু কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলা যেত। হার্দিকরা হয়তো ১৩ বল বাকি থাকতেই জয় পেতেন না।

প্রয়োজনের তুলনায় ১৫-২০ রান কম করা অবশ্য কেকেআরের নতুন সমস্যা নয়। প্রতি হারের পরেই অন্যতম কারণ হিসাবে নাইট অধিনায়ক নীতীশ রানা ১৫-২০ রান কম তোলাকে দায়ী করেন। প্রতিযোগিতার নবম ম্যাচে এসেও নাইটদের সেই ১৫-২০ রানের ঘাটতি মিটল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Andre Russell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE