Advertisement
০৬ মে ২০২৪
IPL 2024

বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে নজির, কলকাতাকে জেতানোর পথে কোন কীর্তি গড়লেন রাসেল

শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ২৯ রান দিয়ে ২ উইকেট নেন রাসেল। আইপিএলের ইতিহাসে রাসেল দ্বিতীয় অলরাউন্ডার, যাঁর ২০০০ রান এবং ১০০টি উইকেট রয়েছে।

Andre Russell

আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১০:৩৩
Share: Save:

বেঙ্গালুরুর মাঠে রেকর্ড গড়লেন আন্দ্রে রাসেল। শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ২৯ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। আইপিএলের ইতিহাসে রাসেল দ্বিতীয় অলরাউন্ডার, যাঁর ২০০০ রান এবং ১০০টি উইকেট রয়েছে।

আরসিবি-র বিরুদ্ধে প্রথমে বল করে কেকেআর। বেঙ্গালুরুকে ১৮২ রানে আটকে রাখে তারা। রাসেল ৪ ওভারে ২৯ রান দিয়ে নেন ২ উইকেট। সেই সঙ্গে আইপিএলে ১০০টি উইকেট হয়ে গেল তাঁর। কলকাতা নাইট রাইডার্সের আগে দিল্লি ডেয়ারডেভিলস (এখন দিল্লি ক্যাপিটালস) দলে খেলতেন রাসেল। দুই দল মিলিয়ে আইপিএলে ১১৪টি ম্যাচে রাসেল করেছেন ২৩২৬ রান এবং নিয়েছেন ১০০টি উইকেট। আর একটি উইকেট নিলে শুধু কেকেআরের হয়ে ১০০টি উইকেট হয়ে যাবে তাঁর।

রাসেল ছাড়া আইপিএলে আর এক জন ক্রিকেটারের ২০০০ রান এবং ১০০টি উইকেট রয়েছে। তিনি চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাডেজা। তিনি রাজস্থান রয়্যালস, কোচি টাস্কার্স, গুজরাত লায়ন্সের হয়েও খেলেছেন। ২২৮ ম্যাচে জাডেজা ২৭২৪ রান করেছেন। সেই সঙ্গে নিয়েছেন ১৫২টি উইকেট।

ম্যাচে বিরাট কোহলির ৮৩ রানে ভর করে ১৮২ রান তোলে আরসিবি। জবাবে ১৯ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় কেকেআর। ওপেন করতে নেমে সুনীল নারাইন ২২ বলে ৪৭ রান করেন। তাঁর ঝোড়ো ইনিংসে ভর করে শুরুতেই ম্যাচ নিজেদের হাতে নিয়ে নেয় কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Kolkata Knight Riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE