Advertisement
২০ জুন ২০২৪
IPL 2023

ম্যাচ জেতা হত না কেকেআরের! বিরতিতে বড় ভুল করতে গিয়েছিলেন অধিনায়ক নীতীশ

আইপিএল শেষ হতে চললেও এখনও উইকেটের চরিত্র ঠিক মতো বুঝতে পারছেন না নীতীশ। চেন্নাইয়ের বিরুদ্ধে জয়ের পর তা মেনেও নিলেন। কেকেআর অধিনায়কের গলায় শোনা গিয়েছে আক্ষেপ।

picture of Nitish Rana

চেন্নাইকে হারানোর পর নিজের ভুল মেনে নিলেন কেকেআর অধিনায়ক নীতীশ। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ২৩:৫৪
Share: Save:

আইপিএলের ১৩তম ম্যাচ খেলে ফেলার পরও উইকেট পড়তে পারছেন না কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। দুই ইনিংসের মাঝে বড় ভুল করে ফেলছিলেন নীতীশ রানা। তাঁর ভুল শুধরে দেন কেকেআর কোচ চন্দ্রকান্ত পন্ডিত।

ব্যাট করতে নামার আগে কোচের পরামর্শ মেনে ভারী রোলার দিয়ে উইকেট রোল করান নীতীশ। তাতে ম্যাচের দ্বিতীয় ইনিংসে বল কম স্পিন করেছে বলে জানিয়েছেন তিনি। জেতার পর নিজের ভুল মেনে নিয়ে জয়ের কৃতিত্ব দিয়েছেন কোচ পন্ডিতকে। কেকেআর অধিনায়ক বলেছেন, ‘‘কোচ ভারী রোলার ব্যবহার করতে বলেন। আমার খুব একটা ইচ্ছা ছিল না। মনে হয়েছিল ভারী রোলার ব্যবহার করলে পিচ আরও ভেঙে যেতে পারে। ব্যাট করতে সমস্যা হবে। কিন্তু স্যরের কথা শুনে ভাল হয়েছে। উইকেট বসে গিয়েছিল। তাই বল তেমন স্পিন করেনি। এই জয়ের কৃতিত্ব কোচের।’’

নীতীশ বলেছেন, দলের সবাই অবদান রাখলে জয় পাওয়া সহজ হয়। চেন্নাইয়ের বিরুদ্ধে সেটাই হয়েছে। কেকেআর অধিনায়ক বলেছেন, ‘‘এখানকার উইকেটে আমাদের স্পিনাররা দুর্দান্ত বল করল। ওদের কৃতিত্ব দিতে হবে।’’ তাঁর গলায় শোনা গিয়েছে অনুযোগও। ইডেনের উইকেট থেকে তাঁর বোলাররা খুব একটা সাহায্য পাচ্ছেন না বলে জানিয়েছেন নীতীশ।

উঠছে তাঁর সঙ্গে রিঙ্কু সিংহের ৯৯ রানের জুটির প্রসঙ্গ। এ নিয়ে কেকেআর অধিনায়ক বলেছেন, ‘‘বিশ্বাস ছিল আমি অথবা রিঙ্কুর এক জন একটু ধরে খেলতে পারলেই জেতা সম্ভব। লক্ষ্যে পৌঁছন কঠিন হবে না। তাই আমরা ঝুঁকি না নিয়ে ধরে খেলার চেষ্টা করেছি।’’ টস জিতলে প্রথমে ব্যাট করতে চেয়েছিলেন নীতীশ। খেলার পর মেনে নিয়েছেন টস হেরে আখেরে লাভ হয়েছে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Nitish Rana Chandrakant Pandit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE