Advertisement
১৬ মে ২০২৪
IPL 2023

কোহলিদের বিরুদ্ধে ব্যাট করতে নামার ঠিক আগে কী বলা হয়েছিল রিঙ্কুকে, জানালেন নাইট নেতা

চাপের মুখে ব্যাট করতে নামার সময় বিশেষ পরামর্শ দেওয়া হয়েছিল রিঙ্কুকে। বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচে সেই পরামর্শ অক্ষরে অক্ষরে মেনে চলেছেন তিনি।

picture of Rinku Singh

বেঙ্গালুরুর বিরুদ্ধে কেকেআরের হয়ে অনবদ্য ব্যাটিং করেছেন রিঙ্কু। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ১৭:৫১
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে চাপের মুখে ব্যাট করতে নেমে সফল হয়েছেন রিঙ্কু সিংহ। কলকাতা নাইট রাইডার্সের ব্যাটারকে মাঠে নামার সময় বিশেষ পরামর্শ দিয়েছিলেন এক সতীর্থ। সে ভাবে খেলেই নজর কেড়েছেন ২৫ বছরের ব্যাটার।

অধিনায়ক নীতীশ রানা আউট হওয়ার পর পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন রিঙ্কু। সে সময় কেকেআরের রান ছিল ৩ উইকেটে ৪৭। মাঠে নামার সময় অধিনায়কের সঙ্গে সামান্য কথা হয় রিঙ্কুর। নীতীশের সেই পরামর্শ মেনেই সফল হয়েছেন ইডেনের ২২ গজে। বৃহস্পতিবার ম্যাচের পর রিঙ্কুর ইনিংসের প্রশংসা করেছেন কেকেআর অধিনায়কও। তিনি কী পরামর্শ দিয়েছিলেন সতীর্থকে? নীতীশ বলেছেন, ‘‘রিঙ্কুকে বলেছিলাম, উইকেটের এক দিক ধরে রাখতে। ১৯-২০ ওভার পর্যন্ত ঝুঁকি না নিয়ে ব্যাট করতে। ঠিক সে ভাবেই খেলেছে। রিঙ্কুর ইনিংসটা শার্দূল ঠাকুরের ইনিংসের মতোই গুরুত্বপূর্ণ। ও কী করতে পারে আমরা জানি। ভাল ছয় মারতে পারে রিঙ্কু। ওকে বলেছিলাম, তুমি যে কোনও সময় ছয় মারতে পারো। কিন্তু আজ তোমাকে ১৯-২০ ওভার পর্যন্ত উইকেটের এক দিক ধরে রাখতে হবে। সেটা মাথায় রেখে যা করার কর। রিঙ্কু ঠিক সেটাই করেছে।’’

কেকেআর প্রশংসা করেছেন আফগানিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার রহমানুল্লা গুরবাজ়েরও। আফগানিস্তানের প্রথম ব্যাটার হিসাবে আইপিএলে অর্ধশতরান করেছেন তিনি। নীতীশ বলেছেন, ‘‘শুরুতে গুরবাজ়ের ইনিংস আমাদের সাহায্য করেছে। ও যে ছন্দটা তৈরি করে দিয়েছিল, সেটাই ধরে রেখেছিল শার্দূল। জানতাম ব্যাট হাতে শার্দূলের ভাল ইনিংস খেলার ক্ষমতা রয়েছে। সত্যি বলতে ইডেনে শার্দূল আমার প্রত্যাশা ছাপিয়ে গিয়েছে। এক জন অধিনায়ক এর থেকে বেশি কী চাইতে পারে? এক জন অলরাউন্ডার ও রকম পরিস্থিতিতে এ রকম ব্যাট করলে আর কী চাই!’’

সব মিলিয়ে ঘরের মাঠে প্রথম ম্যাচে দলের পারফরম্যান্সে খুশি কেকেআর অধিনায়ক। জয় আসায় অনেকটা চাপমুক্ত নীতীশ। পরের ম্যাচগুলিতে এই ছন্দ ধরে রাখা লক্ষ্য তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR RCB Rinku Singh Nitish Rana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE