Advertisement
১৮ জুন ২০২৪
IPL 2024 Winner

আইপিএলের ‘সবচেয়ে দামি ক্রিকেটার’, চ্যাম্পিয়ন হয়ে ১২ বছর পিছিয়ে যাচ্ছেন কেকেআরের নারাইন

প্রতিযোগিতার সবচেয়ে দামি ক্রিকেটার হয়েছেন সুনীল নারাইন। আইপিএল চ্যাম্পিয়ন হয়ে ১২ বছর পুরনো স্মৃতিতে ফিরে যাচ্ছেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার।

cricket

ট্রফি হাতে সুনীল নারাইন। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ০৯:৩৯
Share: Save:

চলতি আইপিএলে ব্যাট ও বল, দুই ক্ষেত্রেই দাপট দেখিয়েছেন তিনি। কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করার নেপথ্যে বড় ভূমিকা নিয়েছেন সুনীল নারাইন। প্রতিযোগিতার ‘সবচেয়ে দামি’ ক্রিকেটারেরা পুরস্কার পেয়েছেন নারাইন। পুরস্কার নিতে গিয়ে তিনি ফিরে গিয়েছেন ১২ বছর আগে।

ঘটনাচক্রে রবিবারই ছিল নারাইনের জন্মদিন। তাঁকে উপহার হিসাবে এই জয় তুলে দিয়েছেন সতীর্থেরা। ম্যাচ শেষে পুরস্কার নিতে গিয়ে নারাইন বলেন, “ফাইনাল খেলতে মাঠে ঢোকার সময় ২০১২ সালের মতো অনুভূতি হচ্ছিল। সে দিন প্রথম বার চ্যাম্পিয়ন হয়েছিলাম। এ বার হ্যাটট্রিক করলাম। আমি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব উপভোগ করেছি। দলের সাফল্যে অবদান রাখতে পেরে গর্বিত।”

চলতি মরসুমে আবার কেকেআরের ওপেনারের ভূমিকায় দেখা গিয়েছে নারাইনকে। দলের ক্রিকেটার থেকে সাপোর্ট স্টাফ, সবাই জানিয়েছেন মেন্টর গৌতম গম্ভীরের পরিকল্পনাতেই আবার ভূমিকা বদলেছে নারাইনের। ওপেন করতে নেমে বেশ কয়েকটি ম্যাচ দলকে জিতিয়েছেন নারাইন। তাই গম্ভীরকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

নারাইন বলেন, “গম্ভীর বলেছিল, ‘মাঠে নেমে উপভোগ করো। কয়েকটা ম্যাচ জেতানোর চেষ্টা কোরো। আমি গোটা মরসুমের জন্য বলছি না। কয়েকটা ম্যাচের কথা বলছি।’ যদিও গোটা মরসুমই আমি ওপেন করলাম। শুরুতে দলকে ভাল শুরু দেওয়ার চেষ্টা করেছি। সেটাই আমার কাজ ছিল। তাতে আমি সফল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Sunil Narine IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE