Advertisement
২৩ জুলাই ২০২৪
IPL 2024 Winner

‘ম্যাচ জেতার থেকে বেশি সময় লাগল ট্রফি তুলতে’, খোঁচা আইপিএলজয়ী কেকেআর অধিনায়কের

সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএল জিতেছে কলকাতা নাইট রাইডার্স। চ্যাম্পিয়ন হওয়ার পরে খোঁচা দিলেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আয়ার। কেন?

cricket

রজার বিন্নী (বাঁ দিকে) ও জয় শাহের (ডান দিকে) হাত থেকে ট্রফি নিচ্ছেন শ্রেয়স আয়ার (মাঝে)। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ০৮:০২
Share: Save:

মাত্র ২৯ ওভারে শেষ হয়ে গিয়েছে ৪০ ওভারের খেলা। সানরাইজার্স হায়দরাবাদকে উড়িয়ে দিয়ে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। চ্যাম্পিয়ন হয়ে খোঁচা দিলেন কেকেআরের অধিনায়ক শ্রেয়স আয়ার। কেন?

২৯ ওভার খেলা হওয়ায় তাড়াতাড়ি শেষ হয়ে যায় খেলা। রাত সাড়ে ১০টায় খেলা শেষ হলেও পুরস্কার অনুষ্ঠান শুরু হয় রাত ১২টার পরে। শ্রেয়স ট্রফি তোলেন রাত ১২টা ২০ মিনিট নাগাদ। অর্থাৎ, ম্যাচ জেতার প্রায় ২ ঘণ্টা পরে ট্রফি তোলেন তিনি। সেই কারণেই হয়তো এই খোঁচা মেরেছেন শ্রেয়স।

ম্যাচ শেষে ট্রফি তোলার আগে শ্রেয়সকে এই অপেক্ষা নিয়ে প্রশ্ন করেন সঞ্চালক রবি শাস্ত্রী। জবাবে শ্রেয়স বলেন, “অনের অপেক্ষা করতে হল। ম্যাচের থেকেও বেশি।” যদিও তার পরেই হেসে ফেলেন কেকেআর অধিনায়ক।

চলতি মরসুমে শুরু থেকে দাপট দেখিয়েছে কেকেআর। ১৬টি ম্যাচের মধ্যে ১১টি জিতেছে তারা। দু’টি ম্যাচ হয়নি। প্রথম কোয়ালিফায়ার ও ফাইনালে একতরফা ম্যাচ খেলেছে কেকেআর। সেই কারণে দলকে নিয়ে গর্বিত তিনি। শ্রেয়স বলেন, “এটাই দলের কাছে চেয়েছিলাম। ওরা করে দেখিয়েছে। এই মরসুমে আমরা অপ্রতিরোধ্য ক্রিকেট খেলেছি। কোনও ভুল হয়নি। পুরো প্রতিযোগিতা জুড়ে দাপট দেখিয়েছি। ফাইনালেও সেটা করে দেখিয়েছি।”

দলের দুই ক্রিকেটারের নাম আলাদা করে বলেছেন শ্রেয়স। মিচেল স্টার্ক ও আন্দ্রে রাসেল। প্রথম কোয়ালিফায়ার ও ফাইনালে দুর্দান্ত বল করেছেন স্টার্ক। ভাল খেলেছেন রাসেলও। শ্রেয়স বলেন, “বড় ক্রিকেটারেরা ঠিক সময়ে নিজেদের জাত চেনায়। স্টার্কও সেটাই করেছে। ও নেটে যে ভাবে পরিশ্রম করে সেটা দেখে অনেকের শিক্ষা নেওয়া উচিত। কোনও ফাঁকি দেয় না। ঠিক সময়ে নিজের কাজটা করেছে স্টার্ক। আর রাসেলের হাতে জাদু আছে। যখনই উইকেট নেওয়ার দরকার হয় ওর হাতে আমি বল তুলে দিতে পারি। ও নিজেও বল করার জন্য মরিয়া হয়ে থাকে। আমি ওর দিকে তাকালেই দেখি ও আমার দিকে তাকিয়ে। ওরা আমার কাজটা অনেক সহজ করে দেয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer KKR IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE