Advertisement
০৭ মে ২০২৪
IPL 2023

শুক্রের ইডেনে কেকেআরের বিদেশি ক্রিকেটার কারা? কলকাতায় এসে কি প্রথম ম্যাচেই অভিষেক লিটনের

পর পর দু’ম্যাচ জিতেছে কলকাতা নাইট রাইডার্স। শুক্রবার ঘরের মাঠে প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। সেই ম্যাচে কেকেআর কোন কোন বিদেশিকে খেলাতে পারে? অভিষেক হতে পারে লিটন দাসের।

Picture of Litton Das

আইপিএল খেলতে কলকাতায় চলে এসেছেন লিটন দাস। কিন্তু এখনও কেকেআরের হয়ে মাঠে নামা হয়নি তাঁর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৫:১৫
Share: Save:

জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে শুক্রবার ইডেন গার্ডেন্সে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। এ বারের আইপিএলে প্রথম দু’ম্যাচে হারের পরে গত ম্যাচেই জয় পেয়েছে হায়দরাবাদ। ধারে-ভারে কেকেআর অনেকটা এগিয়ে। শুক্রবার ইডেনে কোন কোন বিদেশি ক্রিকেটার খেলাতে পারে নাইট ম্যানেজমেন্ট? কলকাতায় আসার পরে প্রথম ম্যাচে আইপিএলে অভিষেক হতে পারে বাংলাদেশের ব্যাটার লিটন দাসের।

প্রথম তিন ম্যাচে মোট পাঁচ জন বিদেশিকে খেলিয়েছে কেকেআর। তাঁরা হলেন— রহমানুল্লা গুরবাজ়, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, টিম সাউদি ও লকি ফার্গুসন। দলের আরও তিন জন বিদেশি রয়েছেন। তাঁরা হলেন ডেভিড ওয়াইজ়ে, জেসন রয় ও লিটন দাস। তাঁদের মধ্যে জেসন ও লিটন পরে দলের সঙ্গে যোগ দিয়েছেন। জেসন এসেছেন শাকিব আল হাসানের পরিবর্ত হিসাবে। ওয়াইজ়ে ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকায় থাকলেও এখনও মাঠে নামতে পারেননি।

কলকাতাকে প্রথম তিন ম্যাচে ভুগিয়েছে ওপেনিং জুটি। তিন ম্যাচে তিনটি আলাদা জুটি নামানো হয়েছে। প্রথম ম্যাচে খেলেছিলেন গুরবাজ় ও মনদীপ সিংহ। দ্বিতীয় ম্যাচে গুরবাজ় ও বেঙ্কটেশ আয়ার। তৃতীয় ম্যাচে গুরবাজ়ের সঙ্গে ওপেন করেছেন নারায়ণ জগদীশন। কিন্তু একটি জুটিও সফল নয়। তাই হায়দরাবাদের বিরুদ্ধে আরও এক বার ওপেনিং জুটিতে বদল হতে পারে। জেসন ও লিটনের মধ্যে এক জনকে খেলিয়ে দিতে পারে কেকেআর। সে ক্ষেত্রে গুরবাজ়ের সঙ্গে তিনি ওপেন করতে নামবেন। উপমহাদেশের ক্রিকেটার হিসাবে লিটনের খেলার সম্ভাবনা বেশি।

হায়দরাবাদের বিরুদ্ধে যে চার বিদেশির খেলার সম্ভাবনা বেশি তাঁরা হলেন গুরবাজ়, লিটন, নারাইন ও ফার্গুসন। কারণ, প্রথম তিন ম্যাচে একেবারেই ছন্দে নেই রাসেল। তাই হায়দরাবাদের বিরুদ্ধে তাঁকে বসতে হতে পারে। আর যদি রাসেলের উপর ভরসা রাখেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত, তা হলে ফার্গুসনকে বসতে হতে পারে বেঞ্চে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Litton Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE