Advertisement
১৩ মে ২০২৪
Gautam Gambhir

বিরাটের কাছে শিখতে চান গম্ভীর, কোহলির সঙ্গে বিবাদ নিয়ে মুখ খুললেন কেকেআর মেন্টর

বিরাট কোহলির সঙ্গে গত বছর আইপিএলে হওয়া বিবাদ নিয়ে মুখ খুললেন গৌতম গম্ভীর। কী বললেন কেকেআর মেন্টর?

cricket

চলতি আইপিএলে মাঠে একে অপরকে জড়িয়ে ধরেছেন বিরাট কোহলি (বাঁ দিকে) ও গৌতম গম্ভীর। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৬:৩২
Share: Save:

গত বছর আইপিএলের মাঝে বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের বিবাদ নিয়ে বিতর্ক হয়েছিল। এ বার অবশ্য তেমন কিছু দেখা যায়নি। উল্টে কলকাতা-বেঙ্গালুরু ম্যাচে দু’জনকে দেখা গিয়েছে হাসিমুখে কথা বলতে। গত বছরের বিবাদ নিয়ে মুখ খুলেছেন গম্ভীর। কেকেআর মেন্টরের মতে, তাঁদের মধ্যে যা হয়েছিল তার থেকে অনেক বেশি রং চড়িয়ে দেখানো হয়েছিল। সেটা করেছিল সংবাদমাধ্যম।

একটি সাক্ষাৎকারে সেই ঘটনা নিয়ে মুখ খোলেন গম্ভীর। তিনি বলেন, “সব কিছু টিআরপির জন্য। আমি কী ধরনের মানুষ সেটা সংবাদমাধ্যম জানে না। বিরাটকে নিয়েও ওদের কোনও ধারণা নেই। কিন্তু ওরা চায় বিতর্ক তৈরি করতে। তাই সব কিছু বাড়িয়ে বলে।” কয়েক দিন আগে বিরাট জানিয়েছিলেন, মানুষ অপরকে নিয়ে চর্চা করতে ভালবাসেন। সেই কারণেই বিতর্ক বাড়ান তাঁরা। কোহলির সঙ্গে একমত গম্ভীর। তিনি বলেন, “বিরাট একেবারে ঠিক বলেছে। দু’জন প্রাপ্তবয়স্ক মানুষের মধ্যে কী হচ্ছে সেটা তাদের মধ্যেই থাকতে দেওয়া উচিত। তাতে বাইরের কারও নাক গলানো উচিত নয়। যা ঘটেছে তা তো দু’জনের মধ্যেই ঘটেছে। তা হলে তারা নিজেরাই সেটা মেটাবে। বাকিদের কথা বলা উচিত নয়।”

খেলার পাশাপাশি বিরাটের নাচের প্রশংসাও করেছেন গম্ভীর। তিনি জানিয়েছেন, বিরাটের কাছে কিছু শিখলে নাচ শিখতে চান তিনি। গম্ভীর বলেন, “আমি চাইলেও একটু নাচতে পারব না। বিরাট খুব ভাল নাচে। তাই যদি বিরাটের কাছে আমি কোনও দিন কিছু শিখতে চাই তা হলে নাচ শিখব।”

চলতি আইপিএলে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান করে কমলা টুপি বিরাটের মাথায় থাকলেও তাঁর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠেছে। সেই বিতর্কেরও কোহলি পাশে পেয়েছেন গম্ভীরকে। নাইটদের মেন্টর বলেন, “সবার খেলার ধরন আলাদা। ম্যাক্সওয়েল যা করতে পারে তা বিরাট পারে না। আবার বিরাট যা করতে পারে তা ম্যাক্সওয়েল পারে না। দলের সবাই যদি একই রকম ভাবে খেলে তা হলে একটা দল যেমন ৩০০ রান করতে পারে, তেমন ৩০ রানেও অল আউট হয়ে যেতে পারে। তাই দলে সব রকম ব্যাটার দরকার। বিরাট নিজের কাজটা করে।”

চলতি আইপিএলে গম্ভীরের অধীনে ভাল খেলছে কেকেআর। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে তারা। দলের এই সাফল্যের নেপথ্যে গম্ভীরকেই কৃতিত্ব দিচ্ছেন কেকেআরের ক্রিকেটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir IPL 2024 Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE