Advertisement
০২ মে ২০২৪
Kolkata Knight Riders

গম্ভীরই ‘এক্স ফ্যাক্টর’! রবিবারের ম্যাচে কার সুবিধা বেশি, কলকাতা না লখনউয়ের?

এক সময় কেকেআরের অধিনায়ক হিসাবে আইপিএল জিতেছিলেন তিনি। সেই গম্ভীর এখন কেকেআরের মেন্টর। এর আগে তিনি লখনউয়ের মেন্টর ছিলেন। রবিবার কোন দলের সুবিধা হবে?

gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ১৭:৩৪
Share: Save:

রবিবার দুপুরে ইডেনে নামবে কলকাতা নাইট রাইডার্স। বিপক্ষে লখনউ সুপার জায়ান্টস। যে দলের মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। এক সময় কেকেআরের অধিনায়ক হিসাবে আইপিএল জিতেছিলেন তিনি। সেই গম্ভীর এখন কেকেআরের মেন্টর। কোন দলের বেশি সুবিধা হল?

ভারতের প্রাক্তন ওপেনার শনিবার ইডেনে সাংবাদিক বৈঠক করেন। গম্ভীর নিজে মনে করেন না রবিবারের ম্যাচে কোনও দল এগিয়ে থাকবে বলে। তিনি বলেন, “আমি যেমন লখনউ দলকে চিনি, তেমন ওরাও আমাকে চেনে। ফলে কোনও দল বাড়তি সুবিধা পাবে বলে মনে হয় না। আসল হচ্ছে মাঠে আমরা কী করছি। আমি লখনউয়ের জন্য আলাদা করে কোনও পরিকল্পনা করব না। আর ম্যাচ তারা জেতে যারা ভাল খেলে। যারা পরিকল্পনা ভাল করবে, তারা জিতবে এমন কোনও কথা নেই।”

লখনউ এখনও পর্যন্ত কেকেআরের বিরুদ্ধে হারেনি। সেই প্রসঙ্গে গম্ভীর বলেন, “রবিবার একটা নতুন ম্যাচ। আগে কী হয়েছে তা নিয়ে ভাবছি না। শূন্য থেকে শুরু হবে। লখনউ ভাল দল। আমরাও ভাল ফর্মে আছি। ভাল ম্যাচ হবে।”

কলকাতায় খেলতে দেখা যাবে না মায়াঙ্ক যাদবকে। লখনউয়ের হয়ে ১৫৬ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করেছেন এ বারের আইপিএলে। ইডেনে পেস সহায়ক পিচ হয়। সেখানে মায়াঙ্কের না থাকা কলকাতার জন্য বাড়তি সুবিধা। যদিও গম্ভীর তেমনটা মনে করেন না। তিনি বলেন, “প্রতিপক্ষ দলে কে নেই, কে আছে তা নিয়ে ভাবি না আমরা। চ্যাম্পিয়ন হতে গেলে সেরাদের হারাতে হয়। আমি তো চাই সকলে সুস্থ থাকুক। আমাদের বিরুদ্ধে সেরা খেলাটা খেলুক। আমরা নিজেদের সেরাটা দেব। আমি কখনও এটা ভেবে খেলি না যে বিপক্ষের সেরা খেলোয়াড়টা নেই বলে আমি স্বস্তিতে থাকব। কেকেআরও সেটা ভেবে খেলে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Knight Riders KKR IPL 2024 Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE