Advertisement
১৩ জুন ২০২৪
IPL 2024

ইডেনে খেলতে আসা বাদোনি বদলে গিয়েছেন অস্ট্রেলিয়ায় গিয়ে, তৈরি করে দিয়েছেন অজ়ি কোচ

আয়ুশ বাদোনি তাঁর ৩৫ বলে ৫৫ রানের ইনিংসের জন্য ধন্যবাদ জানিয়েছেন অস্ট্রেলীয় কোচ জাস্টিন ল্যাঙ্গারকে। যিনি লখনউয়েরও কোচ।

Ayush Badoni

আয়ুশ বাদোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ১৩:১৬
Share: Save:

লখনউ সুপার জায়ান্টস শুক্রবার হেরে গেলেও নজর কেড়েছেন আয়ুশ বাদোনি। তাঁর দাপটেই লড়াই করার মতো রান তুলেছিল লখনউ। বাদোনি তাঁর ৩৫ বলে ৫৫ রানের ইনিংসের জন্য ধন্যবাদ জানিয়েছেন অস্ট্রেলীয় কোচ জাস্টিন ল্যাঙ্গারকে। যিনি লখনউয়েরও কোচ।

৯৪ রানে ৭ উইকেট চলে গিয়েছিল লখনউয়ের। সেখান থেকে দলকে লড়াই করার জায়গায় নিয়ে যান বাদোনি। সেই ইনিংসের পর তিনি বলেন, “আমার সঙ্গে ল্যাঙ্গারের সম্পর্ক খুব ভাল। গত বছর আমি অস্ট্রেলিয়ায় গিয়েছিলাম। সেখানে ল্যাঙ্গার আমাকে অনেক কিছু শিখিয়েছে। আমার খেলার উন্নতির নেপথ্যে ল্যাঙ্গারের বড় ভূমিকা রয়েছে। সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া গিয়েছিলাম। লখনউয়ের তরফেই সেই অনুশীলনের সব ব্যবস্থা করে দেওয়া হয়েছিল। ১০ দিন মতো ছিলাম ওখানে। ল্যাঙ্গার আমার ব্যাটিংয়ে বিরাট উন্নতি করে। আমার খুবই উপকার হয়েছে।”

রঞ্জিতে ভাল রান করেন বাদোনি। তিনি ৬ ম্যাচে ৩৩৩ রান করেন। একটি শতরান এবং একটি অর্ধশতরান করেন। আইপিএলে যদিও শুরু থেকে রান পাচ্ছিলেন না। কিন্তু দল তাঁর উপর ভরসা রাখে। বাদোনি বলেন, “অধিনায়ক রাহুলের সঙ্গে আমার কথা হয়। ও সব সময় আমার পাশে দাঁড়িয়েছে। রাহুল আমাকে ভরসা দিয়েছে, বলেছে আমি দলের সেরা ফিনিশার। কিন্তু আইপিএলের শুরুটা ভাল হয়নি আমার। নেটে যদিও রান পাচ্ছিলাম। আত্মবিশ্বাস ছিল আমার মধ্যে। আমি রাহুল এবং ল্যাঙ্গারকে ধন্যবাদ জানাতে চাই।”

লখনউয়ের পরের ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। রবিবার সেই ম্যাচে খেলবেন বাদোনি। এমন বিধ্বংসী ফর্মে থাকলে তিনি চিন্তার কারণ হয়ে উঠতে পারেন শ্রেয়স আয়ারদের জন্য।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Ayush Badoni Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE