Advertisement
২৯ এপ্রিল ২০২৪
KKR

কত ওভারে ১৭৭ তুলতে হবে কেকেআরকে? প্লে-অফের লড়াইয়ে থাকতে হলে কলকাতার অঙ্ক কী?

টসে জিতেও অধিনায়ক নীতীশ রানা বল করার সিদ্ধান্ত নিলেন। রান তাড়া করতে নেমে অসম্ভবকে সম্ভব করতে হবে কেকেআরকে। রান তুলতে হবে আট ওভারেরও কম সময়ে।

kkr

কত ওভারে রান তুলতে হবে কেকেআরকে? — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ মে ২০২৩ ২১:২৭
Share: Save:

টসে জিতেও অধিনায়ক নীতীশ রানা বল করার সিদ্ধান্ত নিলেন। রান তাড়া করতে নেমে অসম্ভবকে সম্ভব করতে হবে কেকেআরকে। রান তুলতে হবে আট ওভারেরও কম সময়ে। স্পষ্ট করে বললে, ৭.৫ ওভারে ১৭৭ রান তুলতে হবে কেকেআরকে। প্রসঙ্গত, আগে ব্যাট করলে কলকাতাকে ১১০ বা তার বেশি রানে জিততে হত। এক মাত্র তা হলেই রান রেটে আরসিবিকে টপকানো সম্ভব।

প্রথমে ব্যাট করার সুযোগ থাকলেও কেন কেকেআরের অধিনায়ক টসে জিতে বল করতে চাইলেন, তা দুর্বোধ্য। সেই মাশুলও চোকাতে হল। প্রথম দিকে অবশ্য খারাপ বল করেনি কেকেআর। লখনউয়ের দুই মারকুটের ওপেনারের সামনে নিয়ন্ত্রিত বল করছিলেন হর্ষিত রানা, বৈভব অরোরারা।

পাওয়ার প্লে-তে দাপট দেখায় লখনউ। কিন্তু পর পর প্রেরক মাঁকড় এবং মার্কাস স্টোইনিসের উইকেট চলে যাওয়ায় কিছুটা চাপে পড়ে যায় তারা। তাতেও থামেনি। এর পর ক্রুণাল পাণ্ড্য এবং কুইন্টন ডি’ককও আউট হয়ে যান তিন বলের ব্যবধানে।

কিন্তু লখনউয়ের চাপ কমিয়ে দেন নিকোলাস পুরান। ধীরগতিতে শুরু করলেও তিনি পরের দিকে বেশ চালিয়ে খেলেন। ৪টি চার এবং ৫টি ছয়ের সাহায্যে ৩০ বলে ৫৮ রান করেন। তাতেই লখনউয়ের রানের গতি একলাফে অনেকটা বেড়ে যায়। কলকাতার হয়ে হর্ষিত রানা এবং সুনীল নারাইন ছাড়া কেউ কৃপণ বোলিং করতে পারেননি। আট জন বোলারকে বল করিয়েছেন নীতীশ রানাও। নিজেও এক ওভার হাত ঘুরিয়েছেন। শুধু হর্ষিতই নিজের চার ওভার পূরণ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE