Advertisement
২১ মে ২০২৪
IPL 2024

কোহলিদের বিরুদ্ধে খেলার আগেই পয়েন্ট তালিকায় নেমে গেল কেকেআর, কোথায় রয়েছেন শ্রেয়সেরা?

আইপিএলের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থান ধরে রাখতে পারল না কেকেআর। দিল্লিকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে হায়দরাবাদ। কোহলিদের হারাতে পারলে আগের জায়গা ফিরে পাবে কলকাতা।

picture of KKR Team

কলকাতা নাইট রাইডার্সের দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১১:১৯
Share: Save:

ইডেন গার্ডেন্সে বিরাট কোহলিদের বিরুদ্ধে নামার আগে আইপিএলের পয়েন্ট তালিকায় নেমে গেল কলকাতা নাইট রাইডার্স। শনিবার সানরাইজার্স হায়দরাবাদের কাছে দিল্লি ক্যাপিটালস হারতেই দ্বিতীয় স্থান হারাতে হয়েছে শ্রেয়স আয়ারদের।

আইপিএলের ৩০টি ম্যাচ হয়ে যাওয়ার পরেও পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছে রাজস্থান রয়্যালস। সঞ্জু স্যামসনের দল সাতটি ম্যাচ খেলে জয় পেয়েছে ছ’টিতে। তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। দ্বিতীয় স্থানে উঠে এসেছে হায়দরাবাদ। প্যাট কামিন্সেরা সাতটি ম্যাচ খেলে জিতেছেন পাঁচটি। তাঁদের সংগ্রহ ১০ পয়েন্ট। তৃতীয় স্থানে নেমে গিয়েছে কেকেআর। শ্রেয়সেরা ছ’টি ম্যাচ খেলে চারটিতে জয় পেয়েছেন। কেকেআরের সংগ্রহ ৮ পয়েন্ট। সমান পয়েন্ট পেয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার জায়ান্টসও। নেট রান রেট ভাল থাকায় তৃতীয় স্থানে কলকাতা। কেকেআরের নেট রান রেট ১.৩৯৯। চেন্নাই এবং লখনউ সাতটি করে ম্যাচ খেলেছে। নেট রান রেটের নিরিখে তারা রয়েছে যথাক্রমে চতুর্থ এবং পঞ্চম স্থানে। রুতুরাজ গায়কোয়াড়ের দলের নেট রান রেট ০.৫২৯। অন্য দিকে, লোকেশ রাহুলদের নেট রান রেট ০.১২৩।

পয়েন্ট তালিকায় ষষ্ঠ এবং সপ্তম স্থানে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস। দু’দলের সংগ্রহ ৬ পয়েন্ট। মুম্বই সাতটি ম্যাচ খেলে জয় পেয়েছে তিনটি। হার্দিক পাণ্ড্যর দলের নেট রান রেট -০.১৩৩। একটি ম্যাচ বেশি খেলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি। ঋষভ পন্থেরা আটটি ম্যাচ খেলে তিনটি ম্যাচ জিতেছে। তাঁদের নেট রান রেট -০.৪৭৭। ৬ পয়েন্ট নিয়েও অষ্টম স্থানে রয়েছে গুজরাত টাইটান্স। শুভমন গিলের দল সাতটি ম্যাচ খেলে তিনটি জিতেছে। তাদের নেট রান রেট -১.৩০৩।

পয়েন্ট তালিকায় নবম এবং দশম স্থানে রয়েছে যথাক্রমে পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শিখর ধাওয়ানের পঞ্জাব সাতটি ম্যাচ খেলে জয় পেয়েছে দু’টিতে। তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। সবার নীচে বিরাট কোহলিরা। সাতটি ম্যাচ খেলে এখনও পর্যন্ত একটি জয় পেয়েছে বেঙ্গালুরু।

শনিবার পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে নেমে গেলেও ২৪ ঘণ্টার মধ্যে আবার দ্বিতীয় স্থানে উঠে আসতে পারে কেকেআর। তার জন্য রবিবার আরসিবির বিরুদ্ধে জিততে হবে শ্রেয়সদের। তা হলে হায়দরাবাদের মতো কেকেআরেরও ১০ পয়েন্ট হবে। নেট রান রেটে এগিয়ে থাকার সুবাদে দ্বিতীয় স্থানে উঠে আসবে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Point Table
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE