Advertisement
১৯ মে ২০২৪
IPL 2023

যশস্বীর শতরান আটকাতে ওয়াইড বল! কলকাতার স্পিনারের সমালোচনা

কলকাতা প্রথমে ব্যাট করে ১৪৯ রান করে। ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৩.১ ওভারেই সেই রান তুলে নেয় রাজস্থান। যশস্বী ৯৮ রান করেন।

Yashasvi Jaiswal

যশস্বী একটি ছয় মারলেই শতরান করতে পারতেন। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৫:৪০
Share: Save:

ইডেনে কলকাতা নাইট রাইডার্সের হারের পরে তিরস্কৃত হলেন সুযশ শর্মা। কেকেআরের তরুণ স্পিনার যে ভাবে যশস্বী জয়সওয়ালের শতরান আটকাতে চেয়েছিলেন, তা ভাল ভাবে নেননি অনেকেই। সমালোচনা করা হয়েছে তাঁর সেই চেষ্টার। বৃহস্পতিবার রাজস্থান রয়্যালস মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের। সেই ম্যাচে যশস্বী ৯৮ রানে অপরাজিত থাকেন।

কলকাতা প্রথমে ব্যাট করে ১৪৯ রান করে। ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৩.১ ওভারেই সেই রান তুলে নেয় রাজস্থান। যশস্বী ৯৮ রান করেন। ১৩তম ওভারে বল করছিলেন সুযশ। সেই ওভারের আগে ১০ রান প্রয়োজন ছিল জয়ের জন্য। সুযশ সাত রান দেন। কিন্তু শেষ বলটা করার সময় তিনি সঞ্জু স্যামসনকে ইচ্ছাকৃত ভাবে ওয়াইড বল করতে যান। সঞ্জু তা আটকে দেন। উল্টো দিকে দাঁড়িয়ে থাকা যশস্বীর তখন ৯৪ রান। তাঁর দিকে দু’হাত তুলে সঞ্জু ইঙ্গিত করেন ছক্কা মারার।

যশস্বী একটি ছয় মারলেই শতরান করতে পারতেন। কিন্তু সুযশ ইচ্ছাকৃত ভাবে ওয়াইড বল করে সেই শতরান আটকাতে চাইছিলেন। এটাই মেনে নিতে পারছেন না আকাশ চোপড়া। তিনি টুইট করে লেখেন, “যশস্বীকে ১০০ রান করতে না দেওয়ার চেষ্টা। সেই কারণে ওয়াইড বল করা। খুবই খারাপ মানসিকতা বলে আমার মনে হয়।” পরে আরও একটি টুইটে তিনি লেখেন, “ভাবুন এই একই কাজ পাকিস্তানের কোনও বোলার করলেন বিরাট কোহলির বিরুদ্ধে। এখন যাঁরা সুযশের পাশে দাঁড়াচ্ছেন, তাঁরাই তখন ট্রোল করবেন সেই বোলারকে।”

যশস্বী যদিও ম্যাচ শেষে বলেন যে, তিনি শতরান নিয়ে ভাবছিলেন না। যশস্বী বলেন, “আমি চাইছিলাম মাঠে নেমে দ্রুত রান তুলতে। সেটা পেরেছি, ভাল লাগছে। এমন নয় যে, আমি যা চাই, তাই পাই। কিন্তু আমি পরিশ্রম করি এবং নিজের উপর বিশ্বাস রাখি। তাতেই ফল আসে। আমার মাথায় শুধুই নেট রানরেট ছিল। আমি আর সঞ্জু চাইছিলাম দ্রুত ম্যাচ শেষ করতে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE