Advertisement
০২ মে ২০২৪
Yashasvi Jaiswal

যশস্বীর উপর রাগ! জরিমানা দিয়ে পকেট হালকা হল তাঁরই সতীর্থ ব্যাটারের

ইডেন গার্ডেন্সে এসে দাপটের সঙ্গে কলকাতাকে হারালেও শাস্তি এড়াতে পারল না রাজস্থান। ম্যাচ ফি-র দশ শতাংশ জরিমানা হল ওপেনারের। ম্যাচের পর এই সিদ্ধান্ত জানিয়েছে বোর্ড।

yashasvi jaiswal

যশস্বীর উপর রাগ করায় জরিমানা রাজস্থান ব্যাটারের। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৩:১৬
Share: Save:

ইডেন গার্ডেন্সে এসে দাপটের সঙ্গে কলকাতাকে হারালেও শাস্তি এড়াতে পারল না রাজস্থান। ম্যাচ ফি-র দশ শতাংশ জরিমানা হল ওপেনার জস বাটলারের। ম্যাচের পর এই সিদ্ধান্ত জানিয়েছে বোর্ড। বিশৃঙ্খল আচরণ করার অপরাধেই বাটলারকে জরিমানা করা হয়েছে।

ঠিক কী অপরাধ করেছেন রাজস্থানের ব্যাটার তা অবশ্য বলা হয়নি। তবে আইপিএলের নিয়মবিধির ২.২ ধারায় উল্লিখিত লেভেল ১ অপরাধ করেছেন বলে বোর্ডের তরফে জানানো হয়েছে। বাটলার অপরাধ স্বীকার করে নিয়েছেন। ফলে এই শাস্তির বিরুদ্ধে কোনও শুনানি হবে না।

অনেকেরই ধারণা, রান আউট হয়ে ফেরার পর যে ভাবে হতাশা প্রকাশ করেছিলেন বাটলার, তার জন্যেই তাঁকে সতর্ক করা হয়েছে। ম্যাচের শুরুর দিকে যশস্বীর সঙ্গে ভুল বোঝাবুঝির জেরে রান আউট হন বাটলার। বাটলার বার বার বারণ করা সত্ত্বেও যশস্বী রান নিতে গিয়ে দৌড়ে অনেকটা চলে এসেছিলেন। বাটলারও বাধ্য হয়ে ক্রিজের অপর প্রান্তে পৌঁছনোর জন্যে ছোটা শুরু করেন। আন্দ্রে রাসেলের সরাসরি থ্রোয়ে রান আউট হন তিনি। এর পরেই সতীর্থের প্রতি বিরক্তি প্রকাশ করে ফিরে যান তিনি।

বৃহস্পতিবারের ম্যাচে রাজস্থানের ইনিংস শুরু হতেই রং বদলায় ইডেনের। নীতীশের প্রথম বলেই ছক্কা হাঁকিয়েছিলেন যশস্বী। প্রথম ওভারেই আরও তিনটি চার। ওঠে মোট ২৬ রান। যশস্বীর দাপট শুরু হতেই ইডেন হাতছাড়া হয়ে গেল কেকেআরের। প্রথম থেকে যাঁরা নাইটদের হয়ে গলা ফাটাচ্ছিলেন, তাঁরা একে একে বদলাতে শুরু করলেন সমর্থনের সুর। দ্বিতীয় ওভারের পরেই ইডেনের গ্যালারি চলে যায় রাজস্থানের দখলে। ক্রিকেটপ্রেমীদের দেখে বোঝার উপায় থাকল না কলকাতা নাইট রাইডার্স নামে কোনও দল তাদের হোম ম্যাচ খেলছে।

যশস্বীর ব্যাট যত চওড়া হল, ইডেনের গর্জন তত বাড়ল। রাত যত বাড়ল কেকেআরকে তত বেশি করে বাইরের দল মনে হতে লাগল। বৃহস্পতিবার কলকাতার বিরুদ্ধে যশস্বী ৪৭ বলে ৯৮ রানের অপরাজিত ইনিংস খেলেন। অল্পের জন্য শতরান পূর্ণ হল না তাঁর। সে জন্যও ক্রিকেটপ্রেমীরা দুষেছেন নাইটদের ব্যাটিং ব্যর্থতাকে। তাঁদের মতে কলকাতা নাইট রাইডার্স আর কিছু রান বেশি করলেই তাঁরা আরও একটি শতরান দেখতে পেতেন। শতরান দেখতে না পাওয়ার আক্ষেপ থাকলেও ইডেনের গ্যালারি খুশি যশস্বীর তাণ্ডবে। টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা ইনিংস দেখার উচ্ছ্বাস গোপন করেননি তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE