Advertisement
২৪ এপ্রিল ২০২৪
KKR

পাঁচ কারণ: কেন দিল্লির কাছে হারল কলকাতা

কোন পাঁচ কারণে দিল্লির কাছে হারল কলকাতা, বিশ্লেষণে আনন্দবাজার অনলাইন।

হতাশ কেকেআর অধিনায়ক শ্রেয়স আয়ার।

হতাশ কেকেআর অধিনায়ক শ্রেয়স আয়ার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২২ ১৯:৪৪
Share: Save:

পর পর দু’টি ম্যাচ জেতার পরে হেরে গেল কলকাতা নাইট রাইডার্স। দিল্লি ক্যাপিটালসের কাছে রবিবার তারা হারল ৪৪ রানে। কেন হারতে হল কলকাতাকে, পাঁচ কারণ বিশ্লেষণ করছে আনন্দবাজার অনলাইন।

এক, ডেভিড ওয়ার্নার এবং পৃথ্বী শ-কে আটকে রাখতে পারেননি কলকাতা নাইট রাইডার্সের বোলাররা। প্রথম পাঁচ ওভারে ৫৮ এবং ১০ ওভারে ১০১ রান তুলে ফেলে দিল্লি ক্যাপিটালস। সেখানেই ম্যাচ হাতছাড়া হয়ে যায় কলকাতার।

দুই, প্যাট কামিন্স এবং বরুণ চক্রবর্তী চূড়ান্ত ব্যর্থ। দু’জনের আট ওভারে ৯৫ রান ওঠে। বরুণ ৪৪ এবং কামিন্স ৫১ রান দেন। ফলে পরিকল্পনা বদলাতে বাধ্য হয় কেকেআর। সুনীল নারাইনকে পাওয়ার প্লে-র মধ্যেই আনতে হয়।

তিন, মাঝের ওভারগুলোয় নারাইন-রাসেলরা কিছুটা সামাল দিলেও শেষ দু’ওভারে ৩৯ রান দেন উমেশ যাদব এবং কামিন্স। ফের ম্যাচ বেরিয়ে যায় কলকাতার হাত থেকে।

চার, বড় রান তাড়া করতে নেমে কলকাতার ব্যাটাররা রান তোলার গতি বাড়াতে পারেননি। বিশেষ করে অজিঙ্ক রহাণে ওপেন করতে নেমে ১৪ বলে মাত্র ৮ রান করেন। আগের ম্যাচে ব্যাট হাতে অবিশ্বাস্য ইনিংস খেলা কামিন্সকে আগে নামানো হয়নি। সাত নম্বরে তিনি যখন নামেন, তখন আর কিছু করার ছিল না।

পাঁচ, অধিনায়ক শ্রেয়স আয়ার থাকলে কেকেআর হয়ত জিতে যেতে পারত। কিন্তু তাঁকে যখন ভয়ঙ্কর মনে হচ্ছে, তখন কুলদীপ তাঁকে স্টাম্প করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE