Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

রিঙ্কুর ঝড়ে ম্লান মাহির নজির! কী রেকর্ড গড়লেন কেকেআর ব্যাটার?

রবিবারের ম্যাচে শেষ বেলায় ঝড় তোলেন রিঙ্কু। তাঁর দাপটে ভেঙে গেল ধোনির একটি রেকর্ড। আইপিএলে নতুন কীর্তি গড়লেন নাইট রাইডার্স ব্যাটার।

picture of Rinku Singh

রিঙ্কুর ব্যাটে ভেঙে গেল ধোনির রেকর্ড। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ২২:২৫
Share: Save:

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে শেষ ওভারে কলকাতা নাইট রাইডার্সকে রুদ্ধশ্বাস জয় এনে দিয়েছেন রিঙ্কু সিংহ। তাঁর দাপুটে ব্যাটিং শুধু দলকেই অবিশ্বাস্য জয় এনে দিল না, ভেঙে দিল মহেন্দ্র সিংহ ধোনির রেকর্ডও।

এত দিন পর্যন্ত আইপিএলের কোনও ম্যাচে শেষ ওভারে কোনও ব্যাটারের করা সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ধোনির দখলে। রবিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভেঙে গেল সেই রেকর্ড। ভারতের প্রাক্তন অধিনায়কের কাছ থেকে রেকর্ডটি ছিনিয়ে নিলেন কেকেআরের রিঙ্কু। রশিদ খানের দলের বিরুদ্ধে শেষ ওভারে রিঙ্কু তুলেছেন ৩০ রান। যশ দয়ালের শেষ পাঁচটি বলেই ছক্কা মেরেছেন তিনি। এর আগে কোনও ব্যাটার আইপিএলের কোনও ম্যাচের শেষ ওভারে এত রান করতে পারেননি।

আগের রেকর্ডটি ছিল ধোনির দখলে। তিনি ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শেষ ওভারে করেছিলেন ২৪ রান। তাঁর সেই কীর্তি রবিবার ম্লান হয়ে গেল রিঙ্কুর দাপটে।

গুজরাতের বিরুদ্ধে রবিবার রিঙ্কু খেললেন ২১ বলে ৪৮ রানের অপরাজিত ইনিংস। মারলেন ১টি চার এবং ৬টি ছক্কা। তাঁর এই ইনিংসের সুবাদে গতবারের চ্যাম্পিয়নদের কাছে প্রায় হেরে যাওয়া ম্যাচ তিন উইকেটে জিতে নিল কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Rinku Singh MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE