Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

হারলেও কলকাতার প্লে-অফ প্রায় নিশ্চিত

মুম্বইয়ের কাছে শেষ লিগের ম্যাচে হার। তবুও প্লে-অফ প্রায় নিশ্চিত কলকাতার। আজ পুণে বনাম পঞ্জাব ম্যাচের উপর নির্ভর করবে কলকাতার ভাগ্য। নির্ভর ক

নিজস্ব সংবাদদাতা
১৪ মে ২০১৭ ১৫:৫২
Save
Something isn't right! Please refresh.
কলকাতা নাইট রাইডার্স। ছবি: পিটিআই।

কলকাতা নাইট রাইডার্স। ছবি: পিটিআই।

Popup Close

মুম্বইয়ের কাছে শেষ লিগের ম্যাচে হার। তবুও প্লে-অফ প্রায় নিশ্চিত কলকাতার। আজ পুণে বনাম পঞ্জাব ম্যাচের উপর নির্ভর করবে কলকাতার ভাগ্য। নির্ভর করবে প্লে-অফের তালিকায় কত নম্বর দল হিসেবে উঠবে কলকাতা। রান রেটের হিসেব বলছে কলকাতার প্লে-অফ খেলা প্রায় নিশ্চিত। পঞ্জাবকে প্লে-অফে যেতে হলে আজ পুণের বিরুদ্ধে ম্যাচ জিততেই হবে। এখানেই শেষ নয়। জিতলেই যে চলে যাবে পঞ্জাব এমনটা নয়। এই মুহূর্তে পঞ্জাবের পয়েন্ট ১৪। পুণেকে হারিয়ে দিলে পঞ্জাবের পয়েন্ট হবে ১৬। কলকাতা ও পুণে, দু’দলই দাঁড়িয়ে ১৬ পয়েন্টে। তা হলে তিন দলের পয়েন্ট হয়ে যাবে একই। মুম্বই ও হায়দরাবাদ প্লে-অফে জায়গা পাঁকা করে নিয়েছে আগেই। বাকি রয়েছে দুটো জায়গা। সেই জায়গার জন্য লড়াইয়ে রয়েছে কলকাতা, পুণে ও পঞ্জাব।

Advertisement

দল ম্যাচ জয় হার টাই পয়েন্ট রান রেট

মুম্বই ১৪ ১০ ৪ ০ ২০ +০.৭৮৪

হায়দরাবাদ ১৪ ৮ ৫ ০ ১৭ +০.৫৯৯

কলকাতা ১৪ ৮ ৬ ০ ১৬ +০.৬৪১

পুণে ১৩ ৮ ৫ ০ ১৬ -০.০৮৩

পঞ্জাব ১৩ ৭ ৬ ০ ১৪ +০.২৯৬

দিল্লি ১৩ ৬ ৭ ০ ১২ -০.৫১৪

গুজরাত ১৪ ৪ ১০ ০ ৮ -০.৪১২

বেঙ্গালুরু ১৩ ২ ১০ ০ ৫ -১.৪৫৪

যা অবস্থা তাতে পুণে যদি পঞ্জাবকে হারিয়ে দেয় তা হলে জটিল অঙ্কের জায়গা থাকবে না। বরং ১৮ পয়েন্ট নিয়ে প্লে-অফের জন্য দ্বিতীয় স্থানে উঠে আসবেন ধোনিরা। তা হলে কলকাতাও ১৬ পয়েন্ট নিয়ে শেষ দল হিসেবে চলে যাবে প্লে-অফে। জটিলতাটা তৈরি হবে পঞ্জাব জিতে গেলে। তিন দলের পয়েন্ট এক হয়ে গেলে দেখা হবে রান রেট। সেদিক থেকেও অনেকটাই এগিয়ে রয়েছে কলকাতা। পঞ্জাবের এই মুহূর্তে রান রেট +০.২৯৬। কলকাতার রান রেট +০.৬৪১। পয়েন্ট সমান হয়ে গেলেও রান রেটের হিসেবে ছিটকে যাবে পুণে। পুণের রান রেট এই মুহূর্তে -০.০৮৩। যা থেকে এটা পরিষ্কার আজকের ম্যাচে যেই জিতুক বা হারুক কলকাতার প্লে-অফে যাওয়াটা বিরাট কোনও সমস্যার মুখে পড়বে না। বড় রানের ব্যবধান হলেও কলকাতাকে সমস্যায় পড়তে হবে না।

আরও খবর: হেরেও পিতা-পুত্রের ‘ম্যাচ’



Something isn't right! Please refresh.

Advertisement