Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

অধিনায়কের ওভারেই ইডেন হাতছাড়া নাইটদের! যশস্বীর রঙেই রং মেলাল কলকাতা

আইপিএলের একাধিক ম্যাচে দেখা গিয়েছে ইডেনে কেকেআরের থেকে প্রতিপক্ষ দলের সমর্থক বেশি। বৃহস্পতিবার গ্যালারি ভরিয়েছিলেন নাইট সমর্থকরা। তবু শেষ পর্যন্ত ইডেনের সমর্থন পেল না কলকাতা।

picture of Yashasvi Jaiswal

যশস্বীর দাপটে ইডেনের সমর্থন হারাল কেকেআর। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১১ মে ২০২৩ ২৩:৫১
Share: Save:

বৃহস্পতিবারের ইডেন প্রথম থেকে ছিল কলকাতা নাইট রাইডার্সের সমর্থক। কিন্তু রাজস্থানের ইনিংসের প্রথম ওভারের পরই রং বদলালেন ইডেনের ক্রিকেটপ্রেমীরা। নীতীশ রানার ওভারে যশস্বী জয়সওয়াল ২৬ তুলতেই ইডেন হাতছাড়া হয়ে যায় নাইটদের।

বৃহস্পতিবার ইডেনের আবহ চেন্নাই সুপার কিংস ম্যাচের মতো ছিল না। গ্যালারির রং ছিল বেগনি। ক্রিকেটপ্রেমীরা ছিলেন কলকাতা নাইট রাইডার্সের জয়ের আশায়। নাইটদেরই সমর্থন করছিলেন তাঁরা। রাজস্থান রয়্যালসের কিছু সমর্থক থাকলেও তাঁদের খুঁজতে হচ্ছিল দূরবিন দিয়ে।

কিন্তু রাজস্থানের ইনিংস শুরু হতেই রং বদলাল ইডেনের। নীতীশের প্রথম বলেই ছক্কা হাঁকান যশস্বী। প্রথম ওভারেই আরও তিনটি চার। উঠল মোট ২৬ রান। যশস্বীর দাপট শুরু হতেই ইডেন হাতছাড়া হয়ে গেল কেকেআরের। প্রথম থেকে যাঁরা নাইটদের হয়ে গলা ফাটাচ্ছিলেন, তাঁরা একে একে বদলাতে শুরু করলেন সমর্থনের সুর। দ্বিতীয় ওভারের পরেই ইডেনের গ্যালারি চলে যায় রাজস্থানের দখলে। ক্রিকেটপ্রেমীদের দেখে বোঝার উপায় থাকল না কলকাতা নাইট রাইডার্স নামে কোনও দল তাদের হোম ম্যাচ খেলছে।

যশস্বীর ব্যাট যত চওড়া হল, ইডেনের গর্জন তত বাড়ল। রাত যত বাড়ল কেকেআরকে তত বেশি করে বাইরের দল মনে হতে লাগল। বৃহস্পতিবার কলকাতার বিরুদ্ধে যশস্বী ৪৭ বলে ৯৮ রানের অপরাজিত ইনিংস খেলেন। অল্পের জন্য শতরান পূর্ণ হল না তাঁর। সে জন্যও ক্রিকেটপ্রেমীরা দুষেছেন নাইটদের ব্যাটিং ব্যর্থতাকে। তাঁদের মতে কলকাতা নাইট রাইডার্স আর কিছু রান বেশি করলেই তাঁরা আরও একটি শতরান দেখতে পেতেন। শতরান দেখতে না পাওয়ার আক্ষেপ থাকলেও ইডেনের গ্যালারি খুশি যশস্বীর তাণ্ডবে। টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা ইনিংস দেখার উচ্ছ্বাস গোপন করেননি তাঁরা।

শতরান না পেলেও আইপিএলে নতুন রেকর্ড গড়েছেন যশস্বী। ১৩ বলে ৫০ রান করে আইপিএলে দ্রুততম অর্ধশতরান করার নজির গড়েছেন তিনি। তার আগেই কেকেআর অধিনায়কের এক ওভারেই ইডেন হাতছাড়া হয়ে যায় কলকাতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Eden Gardens Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE