Advertisement
১৯ মে ২০২৪
IPL 2024

লখনউকে হারিয়ে প্লে-অফে কি জায়গা পাকা হল নাইটদের, জিততে হবে আরও ম্যাচ?

পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এল কলকাতা নাইট রাইডার্স। সেই জয়ে কলকাতার প্লে-অফে জায়গা পাকা হল? পরের ম্যাচ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।

gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ২৩:১৮
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসকে তাদের ঘরের মাঠেই হারিয়ে দিল কলকাতা নাইট রাইডার্স। পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এল তারা। কিন্তু সেই জয় কলকাতার প্লে-অফে জায়গা পাকা করল না। এখনও এক ধাপ বাকি প্লে-অফে উঠতে। পরের ম্যাচ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। সেই ম্যাচের উপর নির্ভর করছে কেকেআরের প্লে-অফে ওঠা।

কলকাতা ১১টি ম্যাচের মধ্যে আটটি জিতেছে। আরও একটি জিতলে কলকাতার ১৮ পয়েন্ট হবে। প্লে-অফে জায়গা পাকা করতে ১৮ পয়েন্ট প্রয়োজন। কলকাতার পরের ম্যাচ মুম্বইয়ের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলেই ১৮ পয়েন্ট হয়ে যাবে কেকেআরের। তা হলেই প্লে-অফে জায়গা করে ফেলবে তারা।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এত দিন লিগ এক নম্বর জায়গা ছিল রাজস্থান রয়্যালসের। রবিবার লখনউকে হারিয়ে লিগ শীর্ষে কলকাতা। এখন তাদের পয়েন্ট ১৬। একই পয়েন্ট পেয়েছে রাজস্থানও। যদিও তারা কলকাতার থেকে একটি ম্যাচ কম খেলেছে। এই দুই দলের প্লে-অফে ওঠা প্রায় নিশ্চিত। কিন্তু জায়গা পাকা করতে আরও একটি করে ম্যাচ জিততে হবে। রাজস্থানের পরের ম্যাচ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। মঙ্গলবার সেই ম্যাচ রয়েছে।

কলকাতা এবং রাজস্থানের পরেই লিগ তালিকায় তৃতীয় স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। ১১ ম্যাচে ১২ পয়েন্ট পেয়েছে তারা। লখনউ এবং সানরাইজার্স হায়দরাবাদেরও একই পয়েন্ট। ফলে কলকাতা এবং রাজস্থান প্লে-অফে উঠে গেলেও পরের দু’টি জায়গা নিয়ে লড়াই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Kolkata Knight Riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE