Advertisement
২৬ এপ্রিল ২০২৪
MS Dhoni

টেস্ট বিশ্বকাপে না থেকেও আছেন ধোনি, আনকোরা উইকেটরক্ষককে শিখিয়ে পাঠালেন ইংল্যান্ডে

আইপিএল ফাইনালের পরে মহেন্দ্র সিংহ ধোনির ক্লাসে দেখা গেল শ্রীকর ভরতকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ধোনির কাছে শেষ মুহূর্তের পরামর্শ নিচ্ছিলেন ভারতীয় দলের উইকেটরক্ষক।

MS Dhoni with KS Bharat

আইপিএল ফাইনালের পরে ভরতকে পরামর্শ দিচ্ছেন ধোনি। দাঁড়িয়ে দেখছেন হার্দিক। সঙ্গে ধোনি-কন্য়া জিভাও। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৭:২৮
Share: Save:

আইপিএল শেষ। কয়েক দিন পরেই শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেখানে ভারতীয় দলের প্রথম পছন্দের উইকেটরক্ষক শ্রীকর ভরত। আইপিএলে গুজরাত টাইটান্সে ছিলেন তিনি। কিন্তু একটি ম্যাচে ঋদ্ধিমান সাহার পরিবর্ত উইকেটরক্ষক হিসাবে উইকেটের পিছনে দাঁড়ানো ছাড়া দলে সুযোগ পাননি তিনি। আইপিএলে খেলার সুযোগ না পেলেও শেষ দিনে মহেন্দ্র সিংহ ধোনিকে কাছে পেয়ে যান তিনি। তাই আইপিএল শেষ হতেই ধোনির ক্লাসে ছুটেছেন ভরত।

গুজরাত টাইটান্সকে হারানোর পরে মাঠের মধ্যে উল্লাস করছিলেন চেন্নাই সুপার কিংসের ক্রিকেটাররা। কিছু ক্ষণ পরে দেখা যায়, দু’দলের ক্রিকেটাররা নিজেদের মধ্যে গল্প করছেন। তখনই এক দিকে দেখা যায় ধোনিকে। তাঁর পাশে দাঁড়িয়েছিলেন ভরত। ধোনি তাঁকে অনেক কিছু বলছিলেন। মাঝে মাঝে উইকেটরক্ষকের দাঁড়ানোর ভঙ্গি করে কিছু বলছিলেন। দেখে বোঝা যাচ্ছিল, কিপিং নিয়ে পরামর্শ দিচ্ছেন তিনি। ভরত এক মনে শুনছিলেন। ধোনির এক পাশে দাঁড়িয়েছিলেন হার্দিক পাণ্ড্য। তিনি অবশ্য ধোনির কন্যা জিভার সঙ্গে খুনসুটিতে ব্যস্ত ছিলেন।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলে ভরত ছাড়াও উইকেটরক্ষক হিসাবে রয়েছেন ঈশান কিশন। কিন্তু ভরতের খেলার সম্ভাবনা বেশি। কারণ, এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাওস্কর ট্রফিতেও চারটি টেস্টে খেলেছেন ভরত। অভিষেক সিরিজ়ে খুব ভাল ব্যাট করতে না পারলেও তাঁর উপরই ভরসা দেখাতে চায় ম্যানেজমেন্ট। ইংল্যান্ডে এই আগে খেলার অভিজ্ঞতা নেই ভরতের। তাই হয়তো ধোনির কাছে সেখানকার আবহাওয়ায় কিপিংয়ের ভঙ্গিতে কোনও বদল প্রয়োজন কি না জেনে নিচ্ছিলেন তিনি। ধোনিও শিক্ষকের মতো হাতে ধরে শিখিয়ে দিচ্ছিলেন এই তরুণ উইকেটরক্ষককে।

৭ জুন থেকে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এটি ভারতের দ্বিতীয় ফাইনাল। গত বার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলে হারতে হয়েছিল তাদের। তাই এ বার জিততে মরিয়া রোহিত শর্মা, বিরাট কোহলিরা। ইতিমধ্যেই দলের বেশির ভাগ ক্রিকেটার ইংল্যান্ডে পৌঁছে অনুশীলন শুরু করে দিয়েছেন। বাকিরাও তাড়াতাড়ি পৌঁছে যাবেন সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni KS Bharat IPL 2023 WTC Final 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE