Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

ইডেনে কেকেআরের বিরুদ্ধে নামার আগে নতুন ক্রিকেটার নিল লখনউ! কে যোগ দিলেন?

শনিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নামবে লখনউ সুপার জায়ান্টস। তার আগে নতুন ক্রিকেটারকে দলে নিয়েছে লখনউ।

LSG cricketers

ইডেনে কেকেআরকে হারাতে পারলেই প্লে-অফ পাকা হয়ে যাবে লখনউ সুপার জায়ান্টসের। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ২০:১৬
Share: Save:

আইপিএলের লিগ পর্বের প্রায় শেষ পর্যায় চলছে। প্রতিটি দলেরই একটি বা দু’টি খেলা বাকি। কিন্তু এখনও বদল চলছে দলে। শনিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নামছে লখনউ সুপার জায়ান্টস। তার আগে দলে যোগ দিয়েছেন নতুন ক্রিকেটার।

চোট পেয়ে আইপিএল থেকে ছিটকে যাওয়া জয়দেব উনাদকাটের পরিবর্তে মুম্বইয়ের তরুণ অলরাউন্ডার সূর্যাংশ শেড়গেকে দলে নিয়েছে লখনউ। বৃহস্পতিবার এ কথা ঘোষণা করেছে লখনউ ফ্র্যাঞ্চাইজি।

একটি বিবৃতিতে লখনউ জানিয়েছে, ‘‘বৃহস্পতিবার উনাদকাটের পরিবর্ত হিসাবে দলে নেওয়া হয়েছে সূর্যাংশকে। আইপিএলের বাকি মরসুমে দলে থাকবে সূর্যাংশ।’’ ২০ লক্ষ টাকায় এই ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছে লখনউ।

গত ১ মে নেটে বল করার সময় পড়ে গিয়ে কাঁধে চোট পান উনাদকাট। তার পরেই আইপিএল থেকে ছিটকে যান এই বাঁহাতি পেসার। সেই একই দিনে মাঠে চোট পান লখনউয়ের অধিনায়ক লোকেশ রাহুল। তিনিও প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন। রাহুলের বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন ক্রুণাল পাণ্ড্য।

গত বছর মুম্বইয়ের অনূর্ধ্ব-২৫ স্টেট-এ প্রতিযোগিতায় ১৮৪ রান ও ১২ উইকেট নিয়েছেন সূর্যাংশ। সেই পারফরম্যান্সের জেরে মুম্বইয়ের রঞ্জি দলে সুযোগ পেয়েছেন ২০ বছরের এই ক্রিকেটার। এ বার আইপিএলেও সুযোগ পেলেন তিনি।

আইপিএলে ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট লখনউয়ের। শেষ ম্যাচে কেকেআরকে হারাতে পারলেই প্লে-অফ পাকা হয়ে য়াবে তাদের। কিন্তু ম্যাচ হেরে গেলে প্লে-অফে ওঠার জন্য অন্য দলের ফলের উপর তাকিয়ে থাকতে হবে লখনউকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Lucknow Super Giants KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE