Advertisement
১০ মে ২০২৪
IPL 2022

IPL 2022: জিতব ভাবিনি! পঞ্জাবকে হারিয়ে অবাক রাহুলদের দলের ক্রিকেটার

প্রথমে ব্যাট করতে নেমে লখনউয়ের হয়ে সব থেকে বেশি ৩৭ বলে ৪৬ রান করেন ডিকক। তাঁর ও দীপক হুডার ৮৫ রানের জুটি দলকে ভাল জায়গায় নিয়ে যাচ্ছিল। কিন্তু পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে লখনউ। ব্যাট হাতে মহসিন করেন ১৩ রান। বল হাতে লিয়াম লিভিংস্টোন-সহ তিন ব্যাটারকে সাজঘরে ফেরান তিনি।

১৫৩ রান করে ২০ রানে জয় লখনউ সুপার জায়ান্টসের

১৫৩ রান করে ২০ রানে জয় লখনউ সুপার জায়ান্টসের ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১৩:৫০
Share: Save:

মাত্র ১৫৩ রান করেও ২০ রানে জয়। ভাবতেই পারছেন না লখনউ সুপার জায়ান্টসের উইকেটরক্ষক-ব্যাটার কুইন্টন ডিকক। এই জয়ের পুরো কৃতিত্ব তিনি দিতে চান দলের বোলারদের। ডিককের মতে, বোলাররা না থাকলে অত কম রান করে পঞ্জাবকে হারাতে পারতেন না তাঁরা।
ম্যাচ শেষে ডিকক বলেন, ‘‘আমি ভেবেছিলাম জয়ের জন্য যত রান দরকার তার থেকে কম করেছি আমরা। অত কম রানে জিতব আশা করিনি। কিন্তু বোলাররা দারুণ বল করেছে। ওরাই আমাদের জিতিয়ে দিয়েছে। এই জয়ের পুরো কৃতিত্ব ওদের প্রাপ্য।’’

তরুণ ভারতীয় বোলার মহসিন খান পঞ্জাবের বিরুদ্ধে ২৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ম্যাচের সব থেকে বেশি গতিতে বলও করেছেন তিনি। তাই আলাদা করে তাঁর প্রশংসা করতে দেখা গিয়েছে ডিকককে। তিনি বলেন, ‘‘মহসিন গোলার মতো বল করছিল। ওর সামনে তাবড় তাবড় ব্যাটাররা সমস্যায় পড়ছিল। তা ছাড়া শেষ দিকে নেমে কয়েকটা বড় শট খেলে ও। তাই দলের রান দেড়শো পার হয়। ব্যাটে-বলে নিজের দক্ষতা প্রমাণ করেছে মহসিন।’’

প্রথমে ব্যাট করতে নেমে লখনউয়ের হয়ে সব থেকে বেশি ৩৭ বলে ৪৬ রান করেন ডিকক। তাঁর ও দীপক হুডার ৮৫ রানের জুটি দলকে ভাল জায়গায় নিয়ে যাচ্ছিল। কিন্তু পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে লখনউ। ব্যাট হাতে মহসিন করেন ১৩ রান। বল হাতে লিয়াম লিভিংস্টোন-সহ তিন ব্যাটারকে সাজঘরে ফেরান তিনি। অন্য দিকে ময়ঙ্ক অগ্রবাল ও জনি বেয়ারস্টোকে আউট করে পঞ্জাবকে বড় ধাক্কা দেন শ্রীলঙ্কার দুষ্মন্ত চামিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE