Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

ডি’ককের অর্ধশতরান, ৪৩ রান ক্রুণালের, ঘরের মাঠে পঞ্জাবকে ২০০ রানের লক্ষ্য দিল লখনউ

এ বারের আইপিএলে প্রথম বার ঘরের মাঠে খেলতে নেমে ভাল ব্যাট করল লখনউ সুপার জায়ান্টস। কুইন্টন ডি’কক, নিকোলাস পুরান ও ক্রুণাল পাণ্ড্যের ব্যাটে ১৯৯ রান করল তারা।

cricket

পঞ্জাবের বিরুদ্ধে মারমুখী মেজাজে কুইন্টন ডি’কক। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ২১:২১
Share: Save:

চলতি মরসুমে নিজের প্রথম ম্যাচে খেলতে নেমেই অর্ধশতরান করলেন কুইন্টন ডি’কক। ৪২ রানের ইনিংস খেললেন এই ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়কের দায়িত্ব সামলানো নিকোলাস পুরান। শেষ দিকে ঝোড়ো ৪৩ রান ক্রুণাল পাণ্ড্যের। এ বারের আইপিএলে প্রথম বার ঘরের মাঠে খেলতে নেমে ভাল ব্যাট করল লখনউ সুপার জায়ান্টস। পঞ্জাব কিংসের সামনে ২০০ রানের লক্ষ্য দিল তারা।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পুরান। চোট সারিয়ে ফেরা লোকেশ রাহুলকে এই ম্যাচে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলিয়েছে লখনউ। সেই কারণে অধিনায়ক পুরান। ওপেন করতে নেমে ডি’ককের সঙ্গে শুরুটা ভাল করেন রাহুল। প্রথম ম্যাচ না খেললেও এই ম্যাচে শুরু থেকে বড় শট খেলছিলেন ডি’কক। রাহুল অবশ্য বেশি রান করতে পারেননি। ১৫ রান করে আরশদীপ সিংহের বলে আউট হন তিনি।

তিন নম্বরে নামা দেবদত্ত পড়িক্কল রান না পেলেও মার্কাস স্টোইনিস ও পুরানের সঙ্গে জু়টি বাঁধেন ডি’কক। স্টোইনিস করেন ১৯ রান। পুরান ফর্মে ছিলেন। অবলীলায় বড় শট খেলছিলেন। দুই বাঁ হাতি ব্যাটার মিলে দলের রান তোলার গতি বাড়িয়ে দেন। ৩৮ বলে ৫৪ রান করে আরশদীপের বলেই আউট হন ডি’কক। ২১ বলে ৪২ রান করে বোল্ড হন পুরান।

দুই ব্যাটার আউট হওয়ার পরে দলের রানকে ২০০-র কাছাকাছি নিয়ে যাওয়ার দায়িত্ব নেন ক্রুণাল পাণ্ড্য। সাত নম্বরে নেমে ঝোড়ো ব্যাট করেন তিনি। অপর প্রান্তে একের পর এক উইকেট পড়লেও তিনি রান তোলার গতি কমাননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৯ রান করে লখনউ। ক্রুণাল ২২ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Lucknow Super Giants Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE