Advertisement
০২ মে ২০২৪
Mitchell Starc

৮ ওভারে ১০০ রান, কেকেআরের ২৫ কোটির স্টার্ককে খোঁচা ‘ক্রিকেট না খেলা’ দেশের বোর্ডেরও!

আইপিএলের ইতিহাসের সব থেকে দামি ক্রিকেটার মিচেল স্টার্ক প্রথম দু’ম্যাচে ব্যর্থ। কেকেআরের বোলারকে খোঁচা মেরেছে ক্রিকেটে ‘শিশু’ আইসল্যান্ড ক্রিকেট বোর্ডও।

cricket

মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৯:৪৬
Share: Save:

নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় মিচেল স্টার্ককে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের ইতিহাসের সব থেকে দামি ক্রিকেটার স্টার্ক প্রথম দু’ম্যাচে ব্যর্থ। ৮ ওভারে ১০০ রান দিয়েছেন তিনি। একটি উইকেটও পাননি। এই পরিস্থিতিতে কেকেআরের বোলারকে খোঁচা মেরেছে ক্রিকেটে ‘শিশু’ আইসল্যান্ড ক্রিকেট বোর্ডও। ক্রিকেটের দুনিয়ায় আইসল্যান্ড একেবারেই অপরিচিত নাম। গোটা দেশে ১৩৫ জন নথিভুক্ত ক্রিকেটার রয়েছেন। দেশে পাঁচটি ক্রিকেট ক্লাব রয়েছে। এখনও আইসিসির সহযোগী সদস্য দেশেরও যোগ্যতা অর্জন করতে পারেনি তারা। ২০০৮ সালে বোর্ড তৈরি হলেও ২০১৮ সালে প্রথম বেসরকারি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে তারা। সেই আইসল্যান্ডও সমালোচনা করেছে স্টার্কের।

স্টার্কের ৮ ওভারে ১০০ রান দেওয়া নিয়ে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে আইসল্যান্ড ক্রিকেট বোর্ড লিখেছে, ‘‘আইসল্যান্ডের একটি বিয়ারের দামের থেকেও বেশি।” অর্থাৎ, তারা বোঝাতে চেয়েছে যে আইসল্যান্ডে একটি বিয়ারের যা দাম তার থেকে বেশি রান দুই ম্যাচে দিয়েছেন স্টার্ক।

নিলামে স্টার্ককে কেনার পরে কেকেআরের মেন্টর গৌতম গম্ভীর বলেছিলেন, দলের বোলিং আক্রমণকে নেতৃত্ব দেবেন তিনি। ম্যাচে বল করার পাশাপাশি বাকিদের বড় দাদার ভূমিকায় দেখা যাবে তাঁকে। কিন্তু প্রথম দুই ম্যাচে কিছুই করতে পারেননি স্টার্ক। প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৪ ওভারে বিনা উইকেটে ৫৩ রান দিয়েছেন। পরের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ৪ ওভারে বিনা উইকেটে ৪৭ রান দিয়েছেন। ওভার প্রতি ১২.৭৫ রান দিয়েছেন তিনি।

কেকেআরের হয়ে নতুন বলের পাশাপাশি পুরনো বলও সামলাতে হচ্ছে স্টার্ককে। কিন্তু এখনও ফর্ম পাননি তিনি। পিচে ঠিক জায়গায় বল ফেলতে পারছেন না। গতির হেরফের করতে পারছেন না। তাঁর প্রধান অস্ত্র সুইংও পাচ্ছেন না। ফলে স্টার্কের বলের গতি ব্যবহার করে রান করছেন ব্যাটারেরা। এই পরিস্থিতিতে আইসল্যান্ড ক্রিকেট বোর্ডও খোঁচা মারছে বিশ্বজয়ী বোলারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mitchell Starc IPL 2024 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE