Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

কোহলিদের বিরুদ্ধে জোড়া নজির, আইপিএল মাতিয়ে দিচ্ছেন লখনউয়ের মায়াঙ্ক

সবে মাত্র দু’টি ম্যাচ খেলেছেন। এর মধ্যেই আইপিএল মাতিয়ে দিচ্ছেন মায়াঙ্ক যাদব। লখনউয়ের এই বোলারের গতিতে সমস্যায় পড়ছেন সব দলের ব্যাটারই। দু’টি নজিরও গড়ে ফেলেছেন বোলার।

cricket

মায়াঙ্ক যাদব। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১১:১৮
Share: Save:

সবে মাত্র দু’টি ম্যাচ খেলেছেন। এর মধ্যেই আইপিএল মাতিয়ে দিচ্ছেন মায়াঙ্ক যাদব। লখনউয়ের এই বোলারের গতিতে সমস্যায় পড়ছেন সব দলের ব্যাটারই। পঞ্জাবের পর বেঙ্গালুরুর ব্যাটারেরাও খেলতে পারলেন না মায়াঙ্ককে। বিরাট কোহলিদের বিরুদ্ধে একাধিক নজিরও গড়ে ফেলেছেন লখনউয়ের বোলার।

আইপিএলের প্রথম বোলার হিসাবে ১৫৫ কিলোমিটারের বেশি গতিতে তিনটি বা তার বেশি বল করেছেন মায়াঙ্ক। তিনি আইপিএলের দু’টি ম্যাচে মোট চার বার ১৫৫ কিলোমিটারের বেশি গতিতে বল করেছেন। পঞ্জাব ম্যাচে মরসুমের দ্রুততম বল করেছিলেন। বেঙ্গালুরু ম্যাচে নিজের গতি নিজে ভাঙেন।

আইপিএলে প্রথম বার খেলতে নেমে টানা দু’টি ম্যাচে সেরা ক্রিকেটার হওয়ার নজিরও মায়াঙ্কেরই প্রথম। অতীতে অভিষেক ম্যাচে সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন ১৬ জন ক্রিকেটার। কিন্তু মায়াঙ্কের মতো প্রথম দু’টি ম্যাচেই সেরা আর কেউ হতে পারেননি।

মঙ্গলবারের ম্যাচের পর মায়াঙ্ক বলেছেন, “খুব ভাল লাগছে। দুটো ম্যাচে সেরার পুরস্কার অসাধারণ। আমি খুশি যে দুটো ম্যাচেই আমরা জিততে পেরেছি। দেশের হয়ে খেলাই আমার প্রধান লক্ষ্য। এটা সবে শুরু।” তাঁর সংযোজন, “ক্যামেরন গ্রিনের উইকেট পেয়ে সবচেয়ে ভাল লেগেছে। খাওয়া-দাওয়া, ঘুম, অনুশীলন— এ রকম অনেক কিছু জড়িয়ে রয়েছে দ্রুত বল করার পিছনে। ডায়েট এবং রিকভারির পিছনে আমি সবচেয়ে বেশি জোর দিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Mayank Yadav LSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE