Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2023

বিদায়বেলাতেও থামছে না কোহলি-গম্ভীর লড়াই, আইপিএলের শেষ পর্বেও ছাড়া হল না বিরাটকে

আইপিএল শেষ হতে চললেও কোহলির সঙ্গে নবীনের ঝামেলা মেটার লক্ষণ দেখা যাচ্ছে না। কোহলি নতুন কিছু না বললেও লখনউয়ের আফগান বোলার আবার ব্যঙ্গাত্মক পোস্ট করেছেন।

picture of Virat Kohli and Goutam Gambhir

আইপিএল শেষ হতে চললেও কোহলি-গম্ভীর লড়াই শেষ হচ্ছে না। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১২:০৩
Share: Save:

বিরাট কোহলির সঙ্গে লখনউ সুপার জায়ান্টসের নবীন উল হকের ঝগড়া থামার লক্ষণ নেই। আইপিএল থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ছিটকে যেতেই আফগানিস্তানের ক্রিকেটারের একটি পোস্ট ভেসে ওঠে সমাজমাধ্যমে। যা নিয়ে নতুন করে তৈরি হয়েছে উত্তাপ। বিতর্কও।

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে রবিবারের গুরুত্বপূর্ণ ম্যাচে শতরান করেছেন কোহলি। তবে তাঁর ১০১ রানের ইনিংসও জেতাতে পারেনি আরসিবিকে। লিগের শেষ ম্যাচে হেরে এ বারের আইপিএল থেকে বিদায় নিয়েছেন কোহলিরা। সুযোগ ছাড়েননি নবীন। গত ১ মে লিগ পর্বে বেঙ্গালুরু-লখনউ দ্বিতীয় ম্যাচ থেকেই কোহলির সঙ্গে লখনউয়ের ক্রিকেটররা ঝামেলায় জড়াচ্ছেন। লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরের সঙ্গে কোহলির পুরনো বিবাদকে কেন্দ্র করে যে উত্তাপ ছড়িয়েছিল, তাতে জড়িয়ে পড়েন নবীন। তার পর থেকে সুযোগ পেলেই কোহলি এবং আরসিবিকে খোঁচা দিচ্ছেন আফগান ক্রিকেটার।

রবিবার বেঙ্গালুরু-গুজরাত ম্যাচে কোহলি আউট হওয়ার পর সমাজমাধ্যমে একটি পোস্ট করেন নবীন। যাতে দেখা যাচ্ছে এক জন টেলিভিশন সঞ্চালক হেসে প্রায় গড়াগড়ি খাচ্ছেন। নবীনের পোস্টটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে দ্রুত। যা দেখে ক্রিকেটপ্রেমীদের একাংশ মনে করেছেন, নবীন আসলে কোহলিকে ব্যঙ্গ করতে চেয়েছেন। যদিও তাঁর ফ্র্যাঞ্চাইজ়ি কোহলিকে আইপিএলে সপ্তম শতরানের জন্য অভিনন্দন জানিয়েছেন। সমাজমাধ্যমে কোহলির প্রশংসাও করেছে লখনউ।

সুযোগ পেলেই নবীন খোঁচা দিচ্ছেন কোহলিকে। যদিও তিনি বেঙ্গালুরু-লখনউ দ্বিতীয় ম্যাচে ঝামেলার পর বলেছিলেন, ‘‘আইপিএলে এসেছি ক্রিকেট খেলতে। কারও গালাগালি শুনতে নয়।’’ সেই ঘটনার পর কোহলি আফগান ক্রিকেটকে নিয়ে নতুন করে কিছু না বললেও নবীনের থামার কোনও লক্ষণ নেই। ক্রিকেটপ্রেমীদের একাংশ মনে করছেন, নবীন মাত্রা ছাড়িয়ে ফেলছেন। অনেকে সমাজমাধ্যমে লখনউয়ের আফগান ক্রিকেটারের সমালোচনা করেছেন। নবীনের এই পোস্ট কুরুচিকর বলে মনে করছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE