Advertisement
১৮ মে ২০২৪
IPL 2023

হায়দরাবাদি বিরিয়ানির স্বাদ নষ্ট করল লখনউ, ঘরের মাঠে আবার জয় লোকেশ রাহুলদের

আইপিএলে দ্বিতীয় জয় পেল লখনউ সুপার জায়ান্টস। ঘরের মাঠে আরও একটি ম্যাচ জিতে নিল লোকেশ রাহুলের দল। তাঁদের স্পিনের উত্তর খুঁজে পেল না সানরাইজার্স হায়দরাবাদ।

Lucknow Super Giants

উইকেট নেওয়ার পর লখনউ দলের উচ্ছ্বাস। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ২২:৪৮
Share: Save:

আইপিএলে হায়দরাবাদ এবং লখনউয়ের লড়াই মানেই দুই বিরিয়ানির শহরের লড়াই। যে লড়াইয়ে শুক্রবার এগিয়ে গেল লখনউ। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৫ উইকেটে জিতল লখনউ সুপার জায়ান্টস।

১২২ রানের লক্ষ্য ছিল লখনউয়ের সামনে। সেই রান সহজেই তুলে ফেলার কথা ছিল লোকেশ রাহুলদের। কিন্তু লখনউয়ের পিচে রান করা যে খুব সহজ নয় তা বুঝলেন রাহুলরাও। ১২২ রান তুলতে ১৬ ওভার লেগে গেল তাঁদের। রাহুল ওপেন করতে নেমে প্রায় শেষ পর্যন্ত ছিলেন। কিন্তু ম্যাচটি শেষ করতে পারলেন না। ৮ রান বাকি থাকতে আউট হয়ে যান তিনি। ৩১ বলে ৩৫ রান করেন রাহুল।

ব্যাটে, বলে ম্যাচটি নিজের নামে করেন নেন ক্রুণাল পাণ্ড্য। তিনটি উইকেট নেন তিনি। ব্যাট করতে নেমে ২৩ বলে ৩৪ রান করেন ক্রুণাল। শুরু থেকেই হায়দরাবাদকে বিপদে ফেলেন ক্রুণাল। তৃতীয় ওভারেই আউট হয়ে যান ময়াঙ্ক আগরওয়াল। মাত্র ৮ রান করেন তিনি। ৩১ রান করে আউট হয়ে যান আনমলপ্রীত সিংহ। এডেন মার্করাম কোনও রানই করেননি। অধিনায়ক হিসাবে প্রথম বার আইপিএল খেলতে নেমে প্রথম বলেই আউট হয়ে যান তিনি। ক্রুণালের স্পিন বুঝতে না পেরে বোল্ড হয়ে যান মার্করাম।

হ্যারি ব্রুক হঠাৎ এগিয়ে এসে খেলতে গিয়ে বলের লাইনে যেতে পারলেন না। রবি বিষ্ণোইয়ের বলে স্টাম্প হন তিনি। মিডল অর্ডার ভেঙে পড়তেই হায়দরাবাদের রানের গত কমে যায়। শেষ বেলায় রাহুল ত্রিপাঠী, আব্দুল সামাদরা কিছুটা রান করে মুখ রক্ষা করে দলের। যদিও লড়াইয়ের মতো রান তোলা কঠিন হয়ে যায়।

এই জয়ের ফলে লখনউ তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে উঠে এল। হায়দরাবাদ দু'টি ম্যাচ হেরে সকলের নীচে। লখনউয়ের পরের ম্যাচ ১০ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। হায়দরাবাদ খেলবে ৯ এপ্রিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Sunrisers Hyderabad Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE