Advertisement
১৮ জুলাই ২০২৪
IPL 2024

পঞ্জাবকে হারিয়ে দ্বিতীয় স্থানে হায়দরাবাদ, জায়গা ধরে রাখতে তাকিয়ে রাজস্থানের হারের দিকে

রবিবার পঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারাল হায়দরাবাদ। এই জয়ের সঙ্গে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এল তারা। তবে জায়গা ধরে রাখতে পারবে কি না তা নির্ভর করছে রাজস্থান রয়্যালস বনাম কলকাতা নাইট রাইডার্সের ম্যাচের উপর।

SRH

উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস সানরাইজার্স হায়দরাবাদের। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৯:১৪
Share: Save:

আইপিএলে লিগ পর্বে জিতে শেষ করল সানরাইজার্স হায়দরাবাদ। রবিবার পঞ্জাব কিংসকে ৪ উইকেটে হারাল তারা। এই জয়ের সঙ্গে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এল হায়দরাবাদ। তবে জায়গা ধরে রাখতে পারবে কি না তা নির্ভর করছে রাজস্থান রয়্যালস বনাম কলকাতা নাইট রাইডার্সের ম্যাচের উপর।

প্রথমে ব্যাট করতে নেমে পঞ্জাবের দুই ভারতীয় ওপেনার অথর্ব তাওড়ে (৪৬) এবং প্রভসিমরন সিংহ (৭১) ৯৭ রানের জুটি গড়েন। রিলি রুসো ৪৯ রান করেন। শেষ বেলায় ব্যাট করতে নেমে এই ম্যাচের পঞ্জাব অধিনায়ক জীতেশ শর্মা ১৫ বলে ৩২ রান করেন। তাঁদের দাপটে ২১৪ রান করে পঞ্জাব।

সেই রান তাড়া করতে নেমে শেষ ওভার পর্যন্ত খেলতে হল হায়দরাবাদকে। প্রথম বলেই ট্রেভিস হেডকে বোল্ড করেন আরশদীপ সিংহ। কিন্তু সেই ধাক্কা সামলে দেন অভিষেক শর্মা এবং রাহুল ত্রিপাঠি। তাঁরা ৭২ রানের জুটি গড়েন। অভিষেক ৬৬ রান করেন। রাহুল করেন ৩৩ রান। রান করেন নীতীশ রেড্ডী (৩৭) এবং হেনরিখ ক্লাসেন (৪২)। ৬ উইকেট হারালেও জয়ের রান তুলে নেয় হায়দরাবাদ।

পঞ্জাব আগেই আইপিএল থেকে ছিটকে গিয়েছিল। এক জন বিদেশি নিয়ে খেলতে নামা পঞ্জাবের এই ম্যাচ থেকে কিছু পাওয়ার ছিল না। দলের বেশির ভাগ বিদেশি দেশে ফিরে গিয়েছিলেন। অধিনায়ক শিখর ধাওয়ান চোটের কারণে প্রায় গোটা আইপিএলেই খেলতে পারেননি। আইপিএলের শেষটাও হল তাঁদের হার দিয়েই।

হায়দরাবাদ জেতায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে। ১৭ পয়েন্ট পেয়েছে তারা। লিগ পর্বের শেষ ম্যাচে রাজস্থান রয়্যাল মুখোমুখি কলকাতা নাইট রাইডার্সের। সেই ম্যাচে রাজস্থান জিতলে তারা দ্বিতীয় স্থানে শেষ করবে। কিন্তু হেরে গেলে তৃতীয় স্থানে আটকে যাবে। হায়দরাবাদ এখন রাজস্থানের হারের অপেক্ষায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sunrisers Hyderabad Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE