Advertisement
২৭ জুলাই ২০২৪
Rohit Sharma

রোহিত কি মুম্বইয়েই থাকছেন? কোচ জানতে চাইতেই ভবিষ্যৎ নিয়ে স্পষ্ট জবাব শর্মার, কী বললেন?

আইপিএলের চলতি মরসুম ভাল যায়নি মুম্বই ইন্ডিয়ান্সের। ভাল যায়নি রোহিত শর্মারও। পরের মরসুমেও কি মুম্বইয়ে থাকবেন তিনি? না কি অন্য কথা ভাবছেন শর্মা?

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৬:৩৩
Share: Save:

রোহিত শর্মা কি পরের বছরও মুম্বই ইন্ডিয়ান্সে থাকবেন? না কি দলবদলের কথা ভাবছেন তিনি? আইপিএলের চলতি মরসুম ভাল যায়নি মুম্বই ইন্ডিয়ান্সের। ভাল যায়নি রোহিতেরও। ভবিষ্যৎ নিয়ে রোহিতকে প্রশ্ন করেছিলেন মুম্বইয়ের কোচ মার্ক বাউচার। স্পষ্ট জবাব দিয়েছেন রোহিত।

গ্রুপ পর্বের শেষ ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে যান বাউচার। সেখানে রোহিতের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, “আমার মতে, ও নিজের ভবিষ্যৎ নিজেই ঠিক করবে। পরের বার বড় নিলাম রয়েছে। তাই কী হবে এখন থেকে বলতে পারব না।”

রোহিতের সঙ্গে কি তাঁর এই বিষয়ে কোনও কথা হয়েছে? বাউচার জানিয়েছেন হয়েছে। তিনি বলেন, “রোহিতের সঙ্গে আগের দিন রাতে কথা হয়েছে। আমরা গোটা মরসুমের পারফরম্যান্স বিশ্লেষণ করছিলাম। তার পরে রোহিতকে জিজ্ঞাসা করলাম, এর পরে কী? ও স্পষ্ট জবাব দিল, বিশ্বকাপ।” অর্থাৎ, বাউচার বোঝাতে চাইলেন যে রোহিত এখন থেকে বিশ্বকাপ নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন। অন্য কোনও বিষয়ে ভাবছেন না তিনি।

চলতি আইপিএলে নিজের পারফরম্যান্স নিয়ে মুখ খুলেছেন রোহিতও। সম্প্রচারকারী চ্যানেলে একটি ভিডিয়োতে তিনি বলেন, “আমি জানি, আশা অনুযায়ী খেলতে পারিনি। কিন্তু এত বছরের অভিজ্ঞতা থেকে বলছি, আমি যদি নিজের পারফরম্যান্স নিয়ে বেশি ভাবি তা হলে আগামী দিনেও ভাল খেলতে পারব না। তাই বেশি ভাবছি না।”

আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবছেন রোহিত। নিজেকে তৈরি করার চেষ্টা করছেন। রোহিত বলেন, “আমি সবসময় ইতিবাচক মানসিকতা রাখি। আরও বেশি অনুশীলন করি। নিজের খামতি মেটানোর চেষ্টা করি। এটাই আমার কাজ। আমি সেটাই করার চেষ্টা করি।”

রোহিত কিন্তু ব্যাট হাতে খুব খারাপ খেলেননি। ১৪টি ম্যাচে ৪১৭ রান করেছেন তিনি। ৩২.০৮ গড় ও ১৫০ স্ট্রাইক রেটে খেলেছেন। একটি শতরান ও একটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। তার পরেও দল সবার নীচে শেষ করেছে। তাই কিছুটা হলেও হতাশ রোহিত। কিন্তু আপাতত আইপিএলের কথা ভুলে বিশ্বকাপে মন দিতে চাইছেন ভারত অধিনায়ক। সেখানে ট্রফি জিততে চাইছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma IPL 2024 Mumbai Indians Mark Boucher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE