Advertisement
১৫ মে ২০২৪
Hardik Pandya

১৯ ওভারে ২২৭ রান! হার্দিককে বাঁচাতে আসরে শামি, বিশ্বকাপের দলে ঢোকার মন্ত্র পেসারের

হার্দিক পাণ্ড্যের বিশ্বকাপের দলে থাকা নির্ভর করছে তাঁর বোলিংয়ের উপর। আইপিএলে এখনও পর্যন্ত ভাল বল করতে পারেননি তিনি। এই পরিস্থিতিতে হার্দিককে বাঁচাতে এগিয়ে এলেন মহম্মদ শামি।

cricket

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১৪:১৪
Share: Save:

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কি সুযোগ পাবেন হার্দিক পাণ্ড্য? নির্বাচক প্রধান অজিত আগরকর ও অধিনায়ক রোহিত শর্মা আগেই জানিয়েছেন, হার্দিকের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া নির্ভর করছে তাঁর বোলিংয়ের উপর। সেই কারণে চলতি আইপিএলে প্রায় প্রতি ম্যাচেই বল করছেন হার্দিক। কিন্তু এখনও পর্যন্ত ভাল বল করতে পারেননি তিনি। এই পরিস্থিতিতে হার্দিককে বাঁচাতে এগিয়ে এলেন মহম্মদ শামি। ভাল বল করার মন্ত্র দিলেন তিনি।

সমাজমাধ্যমে একটি ভিডিয়োতে হার্দিককে নিয়ে মুখ খুলেছেন শামি। তিনি বলেন, “হার্দিক দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২ ওভারে ৪১ রান দিয়েছে। মাত্র একটা উইকেট পেয়েছে। ও অনেক রান দিয়েছে। প্রতি ওভারে ২০ রানের বেশি দেওয়ায় দল চাপে পড়েছে। সেই কারণেই মুম্বই খুব ভাল ব্যাট করার পরেও রান তাড়া করতে পারেনি। ১০ রানে ওদের হারতে হয়েছে। হার্দিক একটু ভাল বল করলে দল হয়তো জিতত।”

এই পরিস্থিতিতে কী পরিকল্পনা নিয়ে বল করা উচিত হার্দিককে সেই পরামর্শও দিয়েছেন শামি। তিনি বলেন, “এ বারের আইপিএলে প্রতিটা ম্যাচে রান হচ্ছে। বোলারদের অবস্থা খারাপ। আমি বলব প্রত্যেক বোলারকে অন্তত তিনটে পরিকল্পনা নিয়ে নামতে হবে। প্রথম পরিকল্পনা কাজে না দিলে দ্বিতীয় পরিকল্পনায় চলে যেতে হবে। সেটা কাজে না দিলে তৃতীয় পরিকল্পনা। কোনও না কোনও পরিকল্পনা নিশ্চয়ই কাজে দেবে।”

ipl

আইপিএলের পয়েন্ট তালিকা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এ বারের আইপিএলে ন’টি ম্যাচের মধ্যে সাতটিতে বল করেছেন হার্দিক। মোট ১৯ ওভার বল করে ২২৭ রান দিয়েছেন তিনি। অর্থাৎ, ওভার প্রতি ১১.৯৪ রান করে দিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। চারটি উইকেট নিয়েছেন তিনি। বোলার হার্দিক ফর্মে না থাকায় সমস্যায় পড়ছে মুম্বইও। ন’টি ম্যাচের মধ্যে তিনটিতে জিতে পয়েন্ট তালিকায় নবম স্থানে রয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE