Advertisement
১৯ জুন ২০২৪
MS Dhoni

শার্টে সই নিলেন সানিও! ‘মাহি, মাহি’ চিৎকারে কান পাতা দায়, ঝুঁকে পড়ে সাক্ষাৎকার দিলেন ধোনি

ম্যাচ হেরেও ধোনির মুখে সেই অমলিন হাসি। হারের পর সঞ্চালকের সঙ্গে যখন কথা বলতে এলেন, তখন স্টেডিয়ামের চিৎকারে কান পাতা দায়। দৌড়ে গিয়ে তাঁর সই নিলেন সুনীল গাওস্করও।

MS Dhoni

প্রায় শুয়ে পড়ে স্পিকার বক্সের আওয়াজ বাড়াচ্ছেন ধোনি। তার পর দিলেন সাক্ষাৎকার। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ২৩:৫৪
Share: Save:

ম্যাচ হেরেও তাঁর মুখে সেই অমলিন হাসি। হারের পর সঞ্চালকের সঙ্গে যখন কথা বলতে এলেন, তখন স্টেডিয়ামের চিৎকারে কান পাতা দায়। গ্রুপ পর্যায়ে ঘরের মাঠে শেষ ম্যাচে নেমেছিল চেন্নাই। মহেন্দ্র সিংহ ধোনিকে দেখতে উৎসাহ যে তুঙ্গে থাকবে তা মোটেই অস্বাভাবিক নয়। হলও তাই।

ধোনি কথা বলতে আসার সময় এতটাই চিৎকার হতে শুরু করল যে চেন্নাই অধিনায়ক কিছু শুনতেই পেলেন না। এখন ম্যাচের পর হেরে যাওয়া দলের অধিনায়ককে আগের মতো সঞ্চালক মাঠে এসে সরাসরি প্রশ্ন করেন না। সেই অধিনায়কের সামনে থাকে একটি স্পিকার। সেখানেই ধারাভাষ্য বক্স থেকে সঞ্চালক প্রশ্ন ছুড়ে দেন। এ দিনও সেটাই হয়েছিল। কিন্তু চিৎকারের চোটে ধোনি কিছু শুনতে পাননি। বাধ্য হয়ে তিনি কিছুটা নীচু হয়ে স্পিকারের আওয়াজ বাড়িয়ে দেন। তার পরেই তিনি শুনতে পান কথা।

ধোনি স্বীকার করে নিলেন, প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত ভুল হয়েছিল। বলেছেন, “প্রথম বলটা করার পরেই বুঝতে পেরেছিলাম এই রানে জেতা মুশকিল। আমাদের অন্তত ১৮০ রান তুলতে হত। কিন্তু এই পিচে প্রথমে ব্যাট করে ১৮০ তোলা অসম্ভব ছিল। দ্বিতীয় ইনিংসে শিশিরই পার্থক্য গড়ে দিল। তাই বোলারদের দোষ দিয়ে কোনও লাভ নেই। পরিস্থিতি এমনই বিপক্ষে ছিল, সেটাই প্রভাব ফেলল ম্যাচে।”

ধোনি জানিয়েছেন, চেন্নাই ১৪৪ রানও তুলতে পারত না যদি না শিবম দুবে শেষের দিকে অতটা ভাল খেলতেন। বলেছেন, “শিবম যা করেছে তার জন্যে প্রচণ্ড খুশি। তবে গুরুত্বপূর্ণ হল, এ ভাবে খেলেও ও তৃপ্ত নয়। আরও ভাল খেলতে চায়। আরও উন্নতি করতে চায়।” ম্যাচের পরেই ধোনিকে পায়ে আইস প্যাক পরে নিতে দেখা গেল। বোঝা গেল চোট এখনও পুরোপুরি সারেনি।

dhoni and gavaskar

গাওস্করের জামায় সই করছেন ধোনি। ছবি: টুইটার

ম্যাচের পর দেখা গেল অভিনব দৃশ্য। গ্রুপ পর্বের শেষ ম্যাচ থাকায় দর্শকদের ধন্যবাদ জানাতে অভিনব পন্থা নিল দল। সব ক্রিকেটাররা সারিবদ্ধ ভাবে মাঠের ধার দিয়ে হাঁটতে থাকলেন। দর্শকদের ধন্যবাদ বার্তা লেখা বিশেষ ধরনের জার্সি পরেছিলেন তাঁরা। ধোনি, রবীন্দ্র জাডেজা, মইন আলির মতো বেশ কিছু ক্রিকেটারের হাতে ছিল র‌্যাকেট। টেনিস বল অন্য হাতে নিয়ে তা র‌্যাকেট দিয়ে গ্যালারির দিকে পাঠাতে থাকলেন। কিছু কিছু ক্রিকেটারের হাতে দর্শকদের ধন্যবাদ জানানোর বার্তা লেখা পোস্টারও দেখা গিয়েছে।

ধোনিদের চলার পথে চলে এসেছিলেন সঞ্চালকরাও। হঠাৎই সুনীল গাওস্করকে দেখা গেল ধোনির দিকে ছুটে যেতে। হাতে একটি মার্কার পেন। ধোনির জার্সিতে গিয়ে সই করে দিলেন তিনি। ধোনিও পাল্টা গাওস্করের জার্সিতে ‘মাহি’ লিখে দিলেন। এ ভাবেই চিপককে বিদায় জানাল চেন্নাই। তবে প্লে-অফ খেলতে আবার তাদের ফিরতে হবে এই স্টেডিয়ামেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK Sunil Gavaskar IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE