Advertisement
০২ মে ২০২৪
IPL 2022

IPL 2022: শেষ মুহূর্তে ফিল্ডিং পরিবর্তন, কোন চালে কোহলীকে আউট করলেন ধোনি

বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২১৬ রান করে চেন্নাই। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ফ্যাফ ডুপ্লেসির উইকেট হারায় আরসিবি। দলকে জেতানোর দায়িত্ব ছিল কোহলীর উপর। কিন্তু কোহলী মাত্র ১ রান করে আউট হয়ে যান।

কোহলীকে আউট করার পরে ধোনিদের উল্লাস

কোহলীকে আউট করার পরে ধোনিদের উল্লাস ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১৭:৪৩
Share: Save:

অধিনায়ক না হয়েও বকলমে তিনিই যেন নেতৃত্ব সামলাচ্ছেন। অন্তত ফিল্ডিং পরিবর্তন থেকে শুরু করে বোলারদের সঙ্গে পরিকল্পনা, সবেতেই দেখা যাচ্ছে তাঁকে। আর তাই নিশ্চিন্তে বাউন্ডারিতে ফিল্ডিং করছেন অধিনায়ক রবীন্দ্র জাডেজা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধেও দেখা গেল সেই ছবি। মহেন্দ্র সিংহ ধোনির পাতা জালে পা দিয়ে আউট হলেন বিরাট কোহলী
বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২১৬ রান করে চেন্নাই। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ফ্যাফ ডুপ্লেসির উইকেট হারায় আরসিবি। দলকে জেতানোর দায়িত্ব ছিল কোহলীর উপর। কিন্তু কোহলী মাত্র ১ রান করে আউট হয়ে যান। তাতে অবশ্য বড় কৃতিত্ব ধোনির।

মুকেশ চৌধরী বল করতে যাওয়ার আগে ডিপ স্কোয়্যার লেগ অঞ্চলে কোনও ফিল্ডার ছিল না। কিন্তু শেষ মুহূর্তে হাতের ইশারায় সেখানে শিবম দুবেকে দাঁড় করিয়ে দেন ধোনি। মুকেশের শর্ট পিচ বলে পুল করার লোভ সামলাতে পারেননি কোহলী। কিন্তু বল ঠিক মতো ব্যাটে না লাগায় ছক্কা হয়নি। কিছুটা দৌড়ে এসে বল তালুবন্দি করেন শিবম। আউট হয়ে যান কোহলী।

ধোনির এই ফিল্ডিং পরিবর্তনে হতবাক সমর্থকরা। তাঁদের কথায়, জাতীয় দলে একসঙ্গে খেলার সুবাদে কোহলীর মানসিকতা খুব ভাল ভাবে জানেন ধোনি। সে ভাবেই তিনি ফিল্ডিং পরিবর্তন করেন। সেই জালে পা দিয়ে আউট হয়ে যান কোহলী। তার ফলে ম্যাচ জেতা অনেক সহজ হয় চেন্নাইয়ের।

ভারত ও সিএসকে-র অধিনায়ক থাকার সময় ধোনিকে বহু বার এই ধরনের ফিল্ডিং পরিবর্তন করতে দেখা গিয়েছে। তিনি এমন জায়গায় ফিল্ডার রেখেছেন যেখানে সচরাচর ফিল্ডার থাকে না। এই বদল করে সাফল্য পেয়েছেন তিনি। এ বারেও সফল হলেন মাহি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 MS Dhoni Virat Kohli CSK RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE