Advertisement
০৬ মে ২০২৪
IPL 2023

২ বলে রোহিত, বিরাটের ক্লাবে ঢুকে গেলেন ধোনি, লখনউয়ের বিরুদ্ধে মাইলফলক ছুঁলেন মাহি

চেন্নাই সুপার কিংসের দ্বিতীয় ম্যাচ ছিল সোমবার। সেই ম্যাচে মাত্র তিনটি বল খেলেন ধোনি। প্রথম দু’টিতে ছক্কা হাঁকান এবং তৃতীয়টিতে আউট হয়ে যান।

MS Dhoni

 ২০২০ সালের ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ধোনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১০:০০
Share: Save:

আইপিএল শুরুর আগে যে মাইলফলক ছোঁয়ার জন্য মাত্র ২২ রান প্রয়োজন ছিল, সেটাই লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে পার করলেন মহেন্দ্র সিংহ ধোনি। চেন্নাই সুপার কিংসের দ্বিতীয় ম্যাচ ছিল সোমবার। সেই ম্যাচে মাত্র তিনটি বল খেলেন ধোনি। প্রথম দু’টিতে ছক্কা হাঁকান এবং তৃতীয়টিতে আউট হয়ে যান। তত ক্ষণে যদিও আইপিএলে ৫০০০ রান করে ফেলেছেন তিনি।

ধোনির আগে চার ভারতীয় ব্যাটার ৫০০০ রানের গণ্ডি পার করেছিলেন। আইপিএলে মোট ছ’জন ব্যাটার ধোনির আগে এই রান করেছেন। বিরাট কোহলি (৬৭০৬), শিখর ধাওয়ান (৬২৮৩), ডেভিড ওয়ার্নার (৫৯৩৭), রোহিত শর্মা (৫৮৮০), সুরেশ রায়না (৫৫২৮) এবং এবি ডিভিলিয়ার্স (৫১৬২) অনেক দিন আগেই ৫০০০ রান টপকে গিয়েছেন। এই তালিকায় এ বার নাম লেখালেন ধোনি (৫০০৪)। যদিও বিরাট এবং ধাওয়ান ৬০০০ রানের গণ্ডিও পার করে গিয়েছেন।

২০২০ সালের ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ধোনি। এর পর থেকে শুধু আইপিএলেই খেলতে দেখা যায় তাঁকে। মনে করা হচ্ছে ৪১ বছরের ধোনি হয়তো এ বারই শেষ আইপিএল খেলছেন। তার আগে আইপিএলে ৫০০০ রানের মাইলফলকও পার করে গেলেন তিনি। ধোনি নিজেও চাইবেন ভাল খেলে অবসর নিতে। আইপিএলে চেন্নাই ছাড়াও রাইজিং পুণে সুপারজায়ান্টসের হয়েও খেলেছেন ধোনি।

ভারতের হয়ে ৯৮টি টি-টোয়েন্টি খেলেছেন ২০০৭ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক। ১৬১৭ রান রয়েছে তাঁর। এ ছাড়াও ৩৫০টি এক দিনের ম্যাচ এবং ৯০টি টেস্টও খেলেছেন ধোনি। আন্তর্জাতিক মঞ্চে ১৬টি শতরান রয়েছে তাঁর। এক দিনের ক্রিকেটে ১০৭৭৩ রান রয়েছে ধোনির। টেস্টে করেছেন ৪৮৭৬ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 MS Dhoni CSK Chennai Super Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE