Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

কলকাতার বিরুদ্ধে বড় চমক মুম্বইয়ের, আইপিএলে অভিষেক তেন্ডুলকরের!

এখনও চোট মুক্ত নন জোফ্রা আর্চার। ইংল্যান্ডের জোরে বোলার খেলতে পারছেন না কলকাতার বিরুদ্ধে। তাই বোলিং আক্রমণে বৈচিত্র আনতে চমক দিল মুম্বই।

picture of Rohit Sharma

কলকাতার বিরুদ্ধে চমক মুম্বইয়ের। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৫:২২
Share: Save:

আইপিএলে অভিষেক হল অর্জুন তেন্ডুলকরের। রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সচিন তেন্ডুলকরের পুত্রকে প্রথম একাদশে রেখেছে মুম্বই ইন্ডিয়ান্স। ২০২১ সালে প্রথম মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে দলে নেয়। সে বছর চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন। গত মরসুম থেকে দলের সঙ্গে থাকলেও এর আগে ম্যাচ খেলার সুযোগ হয়নি ২৩ বছরের জোরে বোলারের।

রবিবার সচিন পুত্রের হাতেই প্রথম ওভারে নতুন বল তুলে দিলেন এ দিন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক সূর্যকুমার যাদব। গত নিলামের একদম শেষ বেলায় অর্জুনকে কিনেছিল আইপিএলের মুম্বই ফ্র্যাঞ্চাইজ়ি। বল হাতে প্রথম থেকেই আত্মবিশ্বাসী অর্জুনকে।

ঘরোয়া ক্রিকেটে মুম্বই দলে নিয়মিত সুযোগ না পাওযার জন্য এ বছর গোয়ার হয়ে খেলছেন অর্জুন। এখনও পর্যন্ত ৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন অর্জুন। তাঁর ঝুলিতে রয়েছে ৯টি উইকেট। ব্যাট হাতে করেছেন ১৫১ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে শতরান রয়েছে তাঁর। অর্জুনের সর্বোচ্চ রান ১২০। বাঁহাতি জোরে বোলার খেলেছেন ভারতীয় ‘এ’ দলের হয়েও। ব্যাটিং অর্ডারের নিচের দিকে ব্যাট করেন ৬ ফুট ১ ইঞ্চির তরুণ। আইপিএলে অর্জুনের প্রথম ম্যাচ দেখতে রবিবার ওয়াংখেড়ের গ্যালারিতে ছিলেন সচিন-কন্যা সারা তেন্ডুলকর।

আইপিএলের মুম্বই ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত মোট ৭৮টি ম্যাচ খেলেছেন সচিন। কোনও পদে না থাকলেও সচিন এখনও মুম্বইয়ের যুক্ত রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE