Advertisement
১৭ মে ২০২৪
IPL 2024

সতীর্থের এক ভুলে হারতে হয়েছে ম্যাচ! খেলা শেষে মুখ খুললেন হার্দিক, কী বললেন মুম্বই অধিনায়ক

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হেরেছে মুম্বই ইন্ডিয়ান্স। রান তাড়া করতে নেমে তিলক বর্মার একটি ভুল সিদ্ধান্তেই কি হারতে হয়েছে দলকে? মুখ খুললেন হার্দিক পাণ্ড্য।

cricket

ব্যাট হাতে দলকে জেতাতে পারেননি হার্দিক পাণ্ড্য। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১২:১৩
Share: Save:

মাত্র ৬ রানে আইপিএলের প্রথম ম্যাচ হারতে হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সকে। অধিনায়ক হার্দিক পাণ্ড্য নিজের পুরনো দলের বিরুদ্ধে জিততে পারেননি। রান তাড়া করতে নেমে তিলক বর্মার একটি ভুল সিদ্ধান্তেই কি হারতে হয়েছে দলকে? এই প্রশ্ন উঠছে। খেলা শেষে সতীর্থকে নিয়ে মুখ খুললেন হার্দিক।

গুজরাতের বিরুদ্ধে ১৬৯ রান তাড়া করতে নেমে ১৬ ওভারে ৪ উইকেটে ১৩০ রান ছিল মুম্বইয়ের। অর্থাৎ, শেষ ২৪ বলে করতে হত ৩৯ রান। টি-টোয়েন্টিতে এই রান তাড়া করা খুব কঠিন কাজ নয়। কিন্তু ১৭তম ওভারে রশিদ খান সব হিসাব বদলে দেন। মাত্র ৩ রান দেন তিনি। সেই ওভারে রশিদের একটি বলে সিঙ্গল নেওয়ার সুযোগ থাকলেও তিলক রান নেননি। অপর প্রান্তে ছিলেন টিম ডেভিড। মারকুটে ব্যাটার হিসাবে সুনাম আছে তাঁর। সিঙ্গল নিলে হয়তো বড় শট খেলতে পারতেন ডেভিড। তিলক রান নেননি। পরের দুই বলে মাত্র ১ রান করেন তিনি। অর্থাৎ, তিনিও বড় শট খেলতে পারেননি। শেষ পর্যন্ত ৬ রানে হারতে হয় মুম্বইকে।

তিলকের রান না নেওয়ার সিদ্ধান্তের কারণেই কি হারতে হয়েছে মুম্বইকে? এই প্রশ্ন উঠছে। হার্দিক অবশ্য তিলকের উপর ভরসা রেখেছেন। ম্যাচ শেষে তিনি বলেন, “আমার মনে হয় ওই সময় তিলকের মনে হয়েছিল যে রান না নেওয়ার সিদ্ধান্তই ঠিক। ও নিজে রশিদের ওভার খেলতে চেয়েছিল। ক্রিকেটে এই ধরনের ঘটনা হতেই পারে। তিলকের উপর আমার পুরো ভরসা আছে। এখনও ১৩টা ম্যাচ বাকি।”

তিলকের সিদ্ধান্তের সমালোচনা হলেও তাঁর পক্ষে রয়েছে রশিদের বিরুদ্ধে ডেভিডের পরিসংখ্যান। এখনও পর্যন্ত রশিদের বিরুদ্ধে ৮ বল খেলেছেন ডেভিড। করেছেন ৯ রান। দু’বার আউট হয়েছেন। সেই কারণেই হয়তো ডেভিডকে স্ট্রাইক না দিয়ে তিলক নিজে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। যদিও এই ম্যাচে তা কাজে লাগেনি। তার পরেও অধিনায়কের ভরসা পেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Mumbai Indians Hardik Pandya Tilak Varma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE