Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

গুজরাতের কথা মাথাতেই নেই, নেতৃত্ব পেয়েই হার্দিকের মনে শুধু মুম্বই

পুরনো দলে ফিরেই নেতৃত্ব পেয়েছেন তিনি। সরিয়ে দিয়েছেন রোহিত শর্মাকে। সেই হার্দিক পাণ্ড্যের গুজরাতের প্রতি আর যে আবেগ নেই তা পরিষ্কার হয়ে গিয়েছে। একটি ভিডিয়োয় শুধু মুম্বইয়ের কথাই বলেছেন তিনি।

cricket

হার্দিক পাণ্ড্য। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৯:১০
Share: Save:

পুরনো দলে ফিরে এসেই নেতৃত্ব পেয়েছেন তিনি। সরিয়ে দিয়েছেন রোহিত শর্মাকে। সেই হার্দিক পাণ্ড্য মুম্বইয়ের নেতা হিসাবে নিজের পুরনো দল গুজরাত টাইটান্সের বিরুদ্ধেই প্রথম ম্যাচ খেলতে নামছেন। তবে জন্ম রাজ্য গুজরাতের প্রতি আর যে কোনও আবেগ নেই সেটা পরিষ্কার হয়ে গিয়েছে হার্দিকের কথায়। ম্যাচের দু’দিন আগে একটি ভিডিয়োয় শুধু মুম্বইয়ের কথাই বলেছেন তিনি।

গুজরাতকে দু’বছর আগে আইপিএল জিতিয়েছিলেন হার্দিক। গত বার তুলেছিলেন ফাইনালে। গত বছরেরই শেষ দিকে সাড়া জাগিয়ে মুম্বইয়ে ফেরেন এবং রোহিতকে নেতৃত্ব থেকে সরিয়ে দেন। এ বারের আইপিএলে নামার আগে হার্দিক স্মৃতিচারণ করেছেন। বলেছেন, “আইপিএল আমাকে সব দিয়েছে। পরিচিতি দিয়েছে। না হলে আমি আজও বরোদাতেই থাকতাম। তবে এই হার্দিক নয়, অন্য কোনও হার্দিককে দেখতে পেতেন আপনারা।”

এখানেই না থেমে হার্দিক আরও বলেছেন, “দশম আইপিএলে খেলতে নামছি। যে সময়টা কাটিয়েছি, আমার সামনে যে সুযোগ এসেছে তার জন্য কৃতজ্ঞ। যে দলটা সব সময়ে আমার হৃদয়ের মধ্যে ছিল, সেই মুম্বই ইন্ডিয়ান্সে ফিরতে পেরে খুব খুশি।”

হার্দিকের সামনে এখন সবচেয়ে বড় কাজ হল নিজের সাফল্য ধরে রাখা। গুজরাতে যে সহজ-সরল পরিবেশ ধরে রেখেছিলেন তিনি, সেটা মুম্বইয়েও রাখতে পারবেন কি না এটাই প্রশ্ন। কারণ রোহিত শর্মাকে সরিয়ে দেওয়ায় অনেকেই খুশি হননি বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE