Advertisement
১৭ মে ২০২৪
IPL 2024

আইপিএলে খেলতে গিয়ে লাটে উঠবে ছেলের পড়াশোনা, চিন্তায় ক্রিকেটারের মা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি রাতারাতি আইপিএলে খেলার সুযোগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার ১৭ বছরের পেসার। কিন্তু চিন্তায় পড়ে গিয়েছেন তাঁর মা। আশঙ্কা, আইপিএল খেলতে গিয়ে ছেলের পড়াশোনা লাটে উঠবে।

cricket

কোয়েনা মাফাকা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৭:১০
Share: Save:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন। তাতে যে রাতারাতি আইপিএলে খেলার সুযোগ এসে যাবে এটা ভাবতেও পারেননি কোয়েনা মাফাকা। দক্ষিণ আফ্রিকার ১৭ বছরের পেসার এখন থেকেই উত্তেজিত। কিন্তু চিন্তায় পড়ে গিয়েছেন তাঁর মা। তাঁর আশঙ্কা, আইপিএল খেলতে গিয়ে ছেলের পড়াশোনা লাটে উঠবে।

দিলশান মদুশঙ্কের বদলে মুম্বই ইন্ডিয়ান্স দলে নিয়েছে মাফাকাকে। ছোটদের বিশ্বকাপে ভাল খেলার পুরস্কার পেয়েছেন তিনি। তাঁর মতো এক প্রতিযোগিতায় ২১টি উইকেট আগে কেউ নেননি। সেই মাফাকা বলেছেন, “খুব ভাল লাগছে। আশাই করিনি এ রকম কিছু হবে। মুম্বইয়ে যোগ দিতে পেরে খুব ভাল লাগছে। দারুণ শহর।”

মাফাকাকে তাঁর মায়ের হয়ে একটি প্রশ্ন করা হয়। জিজ্ঞাসা করা হয়, আইপিএলে খেললে তিনি পড়াশোনা করবেন কী করে? মাফাকা জানান, ক্রিকেটের পাশাপাশি পড়াশোনাও সামলাতে পারবেন বলে আত্মবিশ্বাসী। তাঁর কথায়, “জানি আগামী কয়েকটা দিন খুব কঠিন হতে চলেছে। আমাকে অনেকগুলো অতিরিক্ত অধ্যায় পড়তে হবে। তবে কঠোর পরিশ্রমের জন্য তৈরি।” তবে এই কথাতেও মায়ের চিন্তা কাটেনি।

যদিও পরে সেই ভিডিয়োয় মাফাকার মা-ও কিছু কথা বলেছেন। ছেলের কৃতিত্বে তিনি খুশি। বলেছেন, “আমরা সম্মানিত। মুম্বই ইন্ডিয়ান্সের মতো এত বড় পরিবারে আমার ছেলে খেলার সুযোগ পাওয়ায় গর্বিত। আশা করি গোটা মরসুম ফিট থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Mumbai Indians Kwena Maphaka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE