Advertisement
৩০ এপ্রিল ২০২৪
KKR

ইডেনে নামার এক দিন আগে নাইট ক্রিকেটারের হুঙ্কার, ‘৬০০ রান করব’! জানালেন দ্বিতীয় লক্ষ্যও

গত বার কলকাতার অধিনায়ক ছিলেন তিনি। এ বার শ্রেয়স আয়ার ফিরে আসায় দায়িত্ব ছেড়ে দিয়েছেন। তাই ব্যাট হাতে দলকে ভরসা দিতে চাইছেন কেকেআরের ক্রিকেটার। জানালেন, এই মরসুমে ৬০০ রান করতে চান তিনি।

cricket

নীতীশ রানা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৬:৩৬
Share: Save:

শনিবার ইডেনে এ বারের আইপিএল অভিযান শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। তার এক দিন আগে গত বারের অধিনায়ক নীতিশ রানা লক্ষ্যের কথা জানিয়ে দিলেন। লক্ষ্য দু’টি। একটি ছোট, আর একটি বড়। তবে ছোটর কাঁধে ভর দিয়েই বড় লক্ষ্যে পৌঁছতে হবে।

নীতীশের পাখির চোখ টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া। আইপিএলের পরেই বিশ্বকাপ। বড় লক্ষ্যে পৌঁছনোর জন্য আইপিএলের কাঁধে ভর দিতে চান। জানেন এই প্রতিযোগিতায় ভাল পারফরম্যান্স ছাড়া বিশ্বকাপে সুযোগ পাওয়া অসম্ভব। এক সাক্ষাৎকারে নীতীশ বলেছেন, “প্রত্যেকে দেশের হয়ে খেলতে চায়। অনেকেরই মনে সেই ইচ্ছা রয়েছে। আমিও চাই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকতে। তাই এই মুহূর্তে আইপিএল নিয়েই ভাবছি।’’

এর পরেই দ্বিতীয় লক্ষ্যের কথা বলেছেন নীতীশ। চান ৬০০ রান করতে। গত বার ১৪ ম্যাচে ৪১৩ রান করা নীতীশ বলেন, ‘‘আমি বিশ্বাস করি এ বারের প্রতিযোগিতায় ৬০০ রান করতে পারি। সেটাই আমার লক্ষ্য।”

দলের অধিনায়ক শ্রেয়স আয়ারকে নিয়েও মুখ খুলেছেন তিনি। কথা বলেছেন তাঁর ফিটনেস নিয়েও। নীতীশের কথায়, “শ্রেয়স বেশ ফিট। অতীতে ওর ফিটনেস নিয়ে সমস্যা ছিল। যদিও এখনই চূড়ান্ত কথা বলতে রাজি নই। আশা করি গত বারের মতো নেতৃত্বের দায়িত্ব এ বার আর নিতে হবে না। শ্রেয়সই সব ম্যাচে নেতৃত্ব দেবে বলে আশা করছি। তবু যদি কখনও পরিস্থিতির কারণে আমাকে নেতৃত্ব দিতে বলা হয়, আমি দায়িত্ব নিতে রাজি। গত বার আমাকে অধিনায়ক করা হয়েছিল। সেটা আমার জীবনের অন্যতম সেরা ঘটনা। যা চেয়েছিলাম তা না পেলেও আমার জীবনের অন্যতম সেরা অভিজ্ঞতা হয়ে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR IPL 2024 Nitish Rana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE