Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

ঘরের মাঠে প্রথম ম্যাচেই ব্যাটিং বিপর্যয় মুম্বইয়ের, জয়ের জন্য রাজস্থানের চাই ১২৬ রান

আইপিএলের শুরুটা এ বারও ভাল হয়নি মুম্বইয়ের। হার্দিকের দল প্রথম দু’ম্যাচেই হেরেছে। ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলতে নেমেও প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারলেন না মুম্বইয়ের ব্যাটারেরা।

picture of Trent Boult

বোল্টের বল সামলাতে পারলেন না মুম্বইয়ের ব্যাটারেরা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ২১:২১
Share: Save:

প্রথম দু’ম্যাচে জয় আসেনি। ঘরের মাঠে তৃতীয় ম্যাচ খেলতে নেমেও ব্যাটিং বিপর্যয় মুম্বই ইন্ডিয়ান্সের। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্রত্যাশিত লড়াই করতে পারলেন না হার্দিক পাণ্ড্যর দলের ব্যাটারেরা। ট্রেন্ট বোল্ট, যুজবেন্দ্র চহালদের বল সামলাতে হিমশিম অবস্থা হল মুম্বইয়ের ব্যাটারদের। ২০ ওভারে ৯ উইকেটে মুম্বই করল ১২৫ রান।

টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। ঘরের চেনা ২২ গজে প্রথমে ব্যাট করার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারল না মুম্বই। ইনিংসের শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারালেন হার্দিকেরা। ওপেন করতে নেমে ঈশান কিশন ১৪ বলে ১৬ রান করলেও, মুম্বইয়ের তিন ব্যাটার পর পর ফিরলেন শূন্য রানে। অপর ওপেনার রোহিত শর্মা, তিন নম্বরে নামা নমন ধীর এবং চার নম্বরে নামা ডেওয়াল্ড ব্রেভিস কোনও রান করতে পারলেন না। কিউয়ি জোরে বোলার বোল্ট হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া করলেন।

২০ রানে ৪ উইকেট হারানোর পর মুম্বইয়ের ইনিংসের হাল ধরেন তিলক বর্মা এবং হার্দিক। পঞ্চম উইকেটের জুটিতে তাঁরা তুললেন ৫৬ রান। তিলকের ব্যাট থেকে এল ২৯ বলে ৩২ রানের ইনিংস। মারলেন দু’টি ছক্কা। মুম্বই অধিনায়ক করলেন ২১ বলে ৩৪। হার্দিকের ব্যাট থেকে এল ৬টি চার। রান পেলেন না পীযূষ চাওলাও (৩), জেরাল্ড কোয়েৎজ়েরাও (৪)। শেষ দিকে কিছুটা লড়াই করলেন টিম ডেভিড। তাঁর ব্যাট থেকে এল । ২৪ বলে ১টি চারের সাহায্যে ১৭ রান করলেন তিনি। যশপ্রীত বুমরা অপরাজিত থাকলেন ৮ রান করে । আকাশ মাধওয়াল অপরাজিত থাকলেন ৪ রানে।

রাজস্থানের সফলতম বোলার যুজবেন্দ্র চহাল। তিনি মাত্র ১১ রান খরচ করে তুলে নিলেন ৩ উইকেট। জাতীয় দল থেকে বাদ পড়া স্পিনার নিজেকে আরও এক বার প্রমাণ করলেন। বোল্ট ২২ রানে ৩ উইকেট নিলেন। নানদ্রে বার্জার ৩২ রান দিয়ে ২ উইকেট নিলেন। ৩০ রানে ১ উইকেট আবেশ খানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE