Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mumbai Indians

IPL 2022: সামনে গুজরাত, অর্জুনের অভিষেক নিয়ে প্রশ্ন কোচকে 

প্রথম আটটা ম্যাচের আটটাতেই হেরে এ বারের মতো আইপিএল থেকে বিদায় নিয়েছে মুম্বই।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২২ ০৭:২২
Share: Save:

ন’ম্যাচে আটটা হারের পরে এই আইপিএল থেকে আর পাওয়ার কিছু নেই মুম্বই ইন্ডিয়ান্সের। আজ, শুক্রবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে তাই কি কোনও নতুন মুখকে খেলাতে পারে রোহিত শর্মার দল? আর সেই নতুন মুখ কি হতে পারেন অর্জুন তেন্ডুলকর?

বৃহস্পতিবার এই প্রশ্নটাই উঠেছে মুম্বই ইন্ডিয়ান্সের কোচ মাহেলা জয়বর্ধনের সাংবাদিক বৈঠকে। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে কি খেলতে দেখা যেতে পারে সচিন-পুত্র অর্জুনকে? জবাবে মাহেলা বলেছেন, ‘‘আমরা আগের ম্যাচটায় জিতেছি। এ বার পর পর কয়েকটা ম্যাচ জিততে চাই। আমরা সেরা দলটাকেই মাঠে নামাতে চাই। অর্জুন যদি তাদের মধ্যে পড়ে, অবশ্যই সুযোগ পাবে।’’ বাঁ-হাতি পেসার অর্জুনের এ বার আইপিএল অভিষেক হয় কি না, সেটা দেখতে মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা।

প্রথম আটটা ম্যাচের আটটাতেই হেরে এ বারের মতো আইপিএল থেকে বিদায় নিয়েছে মুম্বই। এই বিপর্যয়ের জন্য ঘুরিয়ে দল গঠনের দিকেই আঙুল তুলছেন কোচ। মাহেলার কথায়, ‘‘একটা দলকে সফল হতে গেলে এক জনের দিকে তাকিয়ে থাকলে চলে না। পুরো দলটাকে ঠিক ভাবে পরিকল্পনা অনুযায়ী কাজ করতে হয়। আমাদের দলটাকে যে ভাবে সাজানো হয়েছে, তাতে সেই কাজটা ঠিকঠাক করা যায়নি।’’ এ ছাড়া আরও একটা কারণের দিকে আঙুল তুলেছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক। মাহেলার মন্তব্য, ‘‘আমাদের হাতে সে রকম ফিনিশারও ছিল না, যে ম্যাচ শেষ করে আসতে পারবে।’’ দলের ব্যাটারদের ধারাবাহিকতার অভাবের কথাও বলেছেন মাহেলা। তাঁর কথায়, ‘‘আমাদের মধ্যে ধারাবাহিকতার অভাবও ছিল। প্রধান ব্যাটারদের থেকে ধারাবাহিক ভাবে বড় রান পাওয়া দরকার ছিল। এক জন-দু’জনের উপরে নির্ভরশীল হয়ে থাকা নয়। ধারাবাহিক ভাবে ভাল খেলতে পারিনি আমরা।’’

প্রশ্ন করা হয়, রোহিতের খারাপ ফর্মই কি বড় সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে মুম্বইয়ের কাছে? মাহেলার জবাব, ‘‘পরিষ্কার জবাব দিই আপনাদের। হ্যাঁ, রোহিত দীর্ঘদিন ধরে দুর্দান্ত ব্যাটিং করে এসেছে। ধারাবাহিক ভাবে বড় রান করেছে। বাকিরা ওকে সাহায্য করেছে। এ বার রোহিত অনেক ক্ষেত্রেই শুরুটা ভাল করেও বড় রান করতে পারেনি। যেটা হতাশজনক।’’ মুম্বই কোচ এও মনে করেন, যশপ্রীত বুমরাকে বিপক্ষ দলের ব্যাটাররা সতর্ক ভাবে খেলায় এই পেসার বেশি উইকেট নিতে পারেননি।

অন্য দিকে, গুজরাত টাইটান্স ১০টির মধ্যে আটটা ম্যাচ জিতে এখনও লিগ টেবিলের শীর্ষে। আর একটা ম্যাচ জিতলেই প্লে-অফ নিশ্চিত হয়ে যাবে হার্দিক পাণ্ড্যদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Indians Gujarat Titans IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE