Advertisement
২০ মে ২০২৪
IPL 2023

নিজের উপর ভরসা নেই অধিনায়ক কোহলির!একমাত্র নিজেকে নিয়েই উদ্বেগে থাকেন বিরাট

ডুপ্লেসির চোট পুরোপুরি ঠিক না হওয়ায় রাজস্থানের বিরুদ্ধেও তিনি খেলছেন ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে। তাই এই ম্যাচেও বেঙ্গালুরুকে নেতৃত্ব দিচ্ছেন কোহলি।

picture of virat kohli

নিজের উপর আস্থা নেই অধিনায়ক কোহলির। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৫:৫৯
Share: Save:

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধেও ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলবেন ফ্যাফ ডুপ্লেসি। এই ম্যাচেও তাই নেতৃত্বের দায়িত্ব বিরাট কোহলির কাঁধে। আইপিএলে পর পর দু’ম্যাচ নেতৃত্ব দেবেন তিনি। সতীর্থদের নিয়ে কোহলি আত্মবিশ্বাসী হলেও নিজের উপরই ভরসা নেই অধিনায়ক কোহলির।

কোহলি টস হারায় প্রথমে ব্যাট করতে হবে বেঙ্গালুরুকে। সঞ্জু স্যামসনের দলের বিরুদ্ধে তা নিয়ে উদ্বিগ্ন নন কোহলি। টসের পর তিনি বলেছেন, ‘‘আজকের উইকেটটা একটু বেশি শুকনো মনে হচ্ছে। আগে যে উইকেটগুলো আমরা খেলেছি, সেগুলো এত শুকনো ছিল না। আমরা অবশ্য প্রথম ব্যাট করতেই পছন্দ করি।’’ এর পরেই হাসতে হাসতে টস প্রসঙ্গে নিজের উপর আস্থা না থাকার কথা বলেছেন কোহলি। তিনি বলেছেন, ‘‘কোচ মাইক হেসনকে আগেই বলেছি, নেতৃত্ব দিতে এখন আর আমি অভ্যস্ত নই। তা-ও ঠিক আছে। তবে একমাত্র যে ব্যাপারটা আমাকে চিন্তায় রাখে তা হল, টস জেতার ক্ষেত্রে আমার রেকর্ড একদমই ভাল নয়।’’ কোহলি বোঝাতে চেয়েছেন, তিনি টস করতে গেলে দলের পরিকল্পনা মতো সব কিছু না-ও হতে পারে। সে জন্য তিনি চাপে থাকার পাত্র নন।

ডুপ্লেসির চোট সম্পূর্ণ না সারায় তাঁকে ফিল্ডিংয়ের সময় মাঠে রেখে ঝুঁকি নিতে চাইছে না আরসিবি। তাই নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে কোহলিকে। কোহলি বলেছেন, ‘‘আমাকে দলের পক্ষ থেকে দু’টি ম্যাচে নেতৃত্ব দেওয়ার জন্য বলা হয়েছে। এই দয়িত্ব পেয়ে আমি খুশি। ডুপ্লেসি ভাল খেলছে। সতীর্থদের সাহায্য পাচ্ছি। সবাই সেরাটা দেওয়ার চেষ্টা করছে।’’

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধেও ফিল্ডিংয়ের পুরো সময় মাঠে থাকতে পারেননি আরসিবি অধিনায়ক। তিনি উঠে যাওয়ার পর বেঙ্গালুরুকে সেই ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। পরে নেতৃত্ব সমস্যার স্থায়ী সমাধানের জন্য কোহলিকে অস্থায়ী ভাবে অধিনায়ক করার সিদ্ধান্ত নেন আরসিবি কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli RCB RR Captaincy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE