Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

দিল্লির বিরুদ্ধে নাইট একাদশে ফিরছেন কুল্টার নাইল

নিজস্ব সংবাদদাতা
২৮ এপ্রিল ২০১৭ ০৪:০৪

টানা খেলার ধকলের হাত থেকে বাঁচানোর জন্য তাঁকে পুণে নিয়ে যায়নি নাইট রাইডার্স ম্যানেজমেন্ট। ইডেনে গতি আর বাউন্সের উইকেটে আজ দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে দলে ফিরছেন নেথান কুল্টার নাইল। ইডেনে আগের ম্যাচে বিরাট-বধে যিনি ছিলেন প্রধান নায়ক।

কুল্টার নাইল সেই ম্যাচে তিন উইকেট নেওয়ার পরেও তাঁকে পুণে নিয়ে যাওয়া হয়নি। তার পিছনে দু’তিনটে ব্যাখ্যা পাওয়া যাচ্ছে। একে তো পুণের পিচ খুব শুকনো বলে সেখানে পেসারদের সহায়তা পাওয়ার সম্ভাবনা ছিল না। দ্বিতীয়ত, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নাটকীয় সেই ম্যাচে চার ওভারে নিজেকে উজার করে দিয়ে এনার্জি কার্যত নিঃশেষ হয়ে গিয়েছিল অস্ট্রেলীয় ফাস্ট বোলারের।

বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে দ্রততম পেসারদের মধ্যে এক জন কুল্টার নাইল। তাই চোট-আঘাতের ব্যাপারেও আলাদা ভাবে সতর্কতা নিতে হচ্ছে। আইপিএলে আসার আগেই চোট থেকে ফিরেছেন। কেকেআর ম্যানেজমেন্ট তাই ঠিক করেছে, তাদের প্রধান পেস অস্ত্রকে বিশ্রাম দিয়ে দিয়ে খেলাবে।

Advertisement

নাইট শিবিরের এক জন বলছিলেন, ‘‘কলকাতায় এখন খুবই গরম আর আর্দ্রতা চলছে। আগের দিন আরসিবি ম্যাচ রাতে হলেও খুবই ধকল গিয়েছে ফাস্ট বোলারদের। কুল্টার নাইল জোরে বল করে। ওর ধকল সবচেয়ে বেশি।’’ আজ, শুক্রবার রাহুল দ্রাবিড়, জাহির খানদের দিল্লির বিরুদ্ধে ম্যাচ আবার বিকেল চারটের সময়। মানে আরও বেশি গরম আর আর্দ্রতার সঙ্গে লড়াই করতে হবে।

ফর্মের দিক থেকে কেকেআর এগিয়ে। বিরাট আর ধোনির টিমকে হারিয়ে নামছে। অন্যদিকে, জাহিররা নামছে শেষ তিনটি ম্যাচে হেরে। প্রথম লেগে ঘরের মাঠে নাইটদের কাছেও হেরে গিয়েছিল তারা।

আরও পড়ুন

Advertisement