Advertisement
০৭ মে ২০২৪
Pat Cummins

IPL 2022: বার বার তিন বার, রোহিতদের দেখলেই ব্যাট হাতে ঝড় তুলছেন প্যাট কামিন্স

সব কিছুকে ছাপিয়ে গিয়েছে বুধবারের ইনিংস। ১৬১ রান তাড়া করতে নেমে আন্দ্রে রাসেল আউট হওয়ার পরে চাপে পড়ে যায় কলকাতা। দেখে মনে হচ্ছিল শেষ ওভার পর্যন্ত খেলা গড়াবে। কিন্তু চার ওভার আগেই খেলা শেষ করে দেন কামিন্স। মাত্র ১৪ বলে অর্ধশতরান করেন।

দুরন্ত খেলেন কামিন্স

দুরন্ত খেলেন কামিন্স ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ১০:২৭
Share: Save:

বুধবার পুণের মাঠে ক্রিকেটবিশ্ব সাক্ষী থেকেছে এক বিরল দৃশ্যের। একার দক্ষতায় কলকাতা নাইট রাইডার্সকে বড় জয় এনে দিয়েছেন প্যাট কামিন্স। তাঁর তাণ্ডব দেখে হতবাক রোহিত শর্মারা। তবে শুধু এ বারের আইপিএল নয়, মুম্বইয়ের বিরুদ্ধে এর আগেও ব্যাট হাতে ঝড় তুলেছেন এই অস্ট্রেলীয়।

২০২০ সালে কোভিডের কারণে আইপিএল হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। সেখানে প্রথম পর্বের খেলা হয় আবু ধাবিতে। প্রথমে ব্যাট করে ১৯৫ রান করে মুম্বই। অধিনায়ক রোহিত করেন ৮০ রান। জবাবে ব্যাট করতে নেমে ব্যর্থ হয় কলকাতার টপ ও মিডল অর্ডার। হার নিশ্চিত ছিল। তার মধ্যেই শেষ দিকে ১২ বলে ৩৩ রান করেন কামিন্স। মারেন একটি চার ও চারটি ছয়। তার পরেও ৪৯ রানে ম্যাচ হারে কেকেআর।

সেই মরসুমেই দ্বিতীয় পর্বের খেলায় ফের দেখা যায় কামিন্স ঝড়। আবু ধাবিতে প্রথমে ব্যাট করে মাত্র ১৪৮ রান করে কলকাতা। সেই রান পর্যন্ত দলকে পৌঁছে দেন কামিন্সই। ৩৬ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন তিনি। মারেন পাঁচটি চার ও দু’টি ছক্কা। অবশ্য সেই ম্যাচেও হারতে হয় কলকাতাকে। মাত্র ২ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেন রোহিতরা।

২০২১ সালের প্রথম পর্বের খেলায় অবশ্য ব্যাট হাতে রান পাননি কামিন্স। চেন্নাইয়ের মাঠে প্রথমে ব্যাট করে ১৫২ রান করে মুম্বই। টান টান ম্যাচে ১৪২ রানে শেষ হয় কলকাতার ইনিংস। কামিন্সকে প্রথম বলেই শূন্য রানের মাথায় আউট করেন ট্রেন্ট বোল্ট। কোভিডের কারণে মাঝে কিছু দিন স্থগিত থাকার পরে দ্বিতীয় পর্বের খেলা শুরু হয় আমিরশাহিতে। সেই পর্বে অবশ্য খেলতে আসেননি অস্ট্রেলীয় তারকা।

তবে সব কিছুকে ছাপিয়ে গিয়েছে বুধবারের ইনিংস। ১৬১ রান তাড়া করতে নেমে আন্দ্রে রাসেল আউট হওয়ার পরে চাপে পড়ে যায় কলকাতা। দেখে মনে হচ্ছিল শেষ ওভার পর্যন্ত খেলা গড়াবে। কিন্তু চার ওভার আগেই খেলা শেষ করে দেন কামিন্স। মাত্র ১৪ বলে অর্ধশতরান করেন। আইপিএলের ইতিহাসে লোকেশ রাহুলের সঙ্গে যুগ্ম ভাবে দ্রুততম অর্ধশতরান করেন তিনি। শেষ পর্যন্ত ১৫ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। তার মধ্যে এক ওভারে ড্যানিয়েল স্যামসকে মেরে ৩৫ রান নেন কামিন্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pat Cummins IPL 2022 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE