Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

১ কোটি ৬৪ লাখের বিল বকেয়া! ধোনিদের ম্যাচের আগে বিদ্যুৎবিচ্ছিন্ন স্টেডিয়াম

একাধিক বার নোটিস দিলেও বিদ্যুৎ বিল মেটাননি হায়দরাবাদ ক্রিকেট সংস্থার কর্তারা। এই পরিস্থিতিতে হায়দরাবাদ-চেন্নাই ম্যাচের আগে বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে স্টেডিয়ামের সংযোগ।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১০:২৫
Share: Save:

আইপিএলের লড়াইয়ে শুক্রবার মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ এবং চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিংহ ধোনিদের বিরুদ্ধে প্যাট কামিন্সের দলের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সমস্যায় হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচসিএ)। বিদ্যুতের বিল না দেওয়ার অভিযোগে তেলঙ্গানার সরকারি বিদ্যুৎ সংস্থা উপ্পল স্টেডিয়ামের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। এইচসিএ কর্তৃপক্ষকে বার বার চিঠি দিয়ে সতর্ক করেও কাজ হয়নি বলে দাবি বিদ্যুৎ সংস্থার কর্তাদের। এই পরিস্থিতিতে শুক্রবার আইপিএল ম্যাচ নিয়ে তৈরি হয়েছে সংশয়।

তেলঙ্গানা স্টেট সার্দান পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষের দাবি, এইচসিএ-র বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ১ কোটি ৬৩ লাখ ৯৪ হাজার ৫২১ টাকা। যদিও এই দাবির সঙ্গে সহমত নন হায়দরাবাদের ক্রিকেট কর্তারা। জানা গিয়েছে, বিদ্যুতের বিল বাবদ এইচসিএ-র বকেয়া ছিল ৩ কোটি ৫ লাখ ১২ হাজার ৭৯০ টাকা। এর মধ্যে মূল বিলের পরিমাণ ছিল ১ কোটি ৪১ লাখ ১৮ হাজার ২৬৯ টাকা। বাকি ১ কোটি ৬৩ লাখ ৯৪ হাজার ৫২১ টাকা ছিল সার্জ চার্জ। করোনা অতিমারীর জন্য এই সার্জ চার্জের টাকা মকুব করার জন্য তেলঙ্গানার সরকারি বিদ্যুৎ সংস্থাকে অনুরোধ করেছিল এইচসিএ। কিন্তু বিদ্যুৎ সংস্থার পক্ষ থেকে গত ফেব্রুয়ারি মাসে জানানো হয়, এই বিপুল পরিমাণ টাকা ছাড় দেওয়া সম্ভব নয়। নোটিস পাওয়ার ১৫ দিনের মধ্যে বকেয়া টাকা জমা দিতে নির্দেশ দেওয়া হয় এইচসিএকে। না হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়।

হায়দরাবাদ ক্রিকেট সংস্থা তার পরেও বকেয়া টাকা জমা না দেওয়ায় বৃহস্পতিবার উপ্পল স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন তেলঙ্গানার বিদ্যুৎ কর্তারা। হায়দরাবাদ-চেন্নাই ম্যাচের আগের দিন এমন পরিস্থিতি তৈরি হওয়ায় সমস্যায় পড়ে গিয়েছেন হায়দরাবাদের ক্রিকেট কর্তারা। বিকল্প ব্যবস্থা করে শুক্রবারের ম্যাচ আয়োজনের চেষ্টা করছেন তাঁরা। কারণ আইপিএলের সূচি এই মুহূর্তে পরিবর্তন সম্ভব নয়।

picture of IPL 2024 Point Table

গ্রাফিক: সৌভিক দেবনাথ।

গত দু’বছর ধরে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে নানা আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে। কয়েক মাস আগে হায়দরাবাদের মহিলা ক্রিকেট দলের কোচ বরখাস্ত হন টিম বাসে মদ্যপান করায়। একের পর এক বিতর্কে জর্জরিত হায়দরাবাদের ক্রিকেট কর্তাদের মুখ পুড়ল আইপিএলের মাঝেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE